করোনা টেস্ট শুরুর আগমুহুর্তে পরিবারে চাপে অবসরে যাচ্ছেন বিভাগীয় প্রধান

বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টেস্ট করার ল্যাব স্থাপনের কাজ প্রায় শেষের দিকে। ঠিক এমন সময়ই বেঁকে বসলেন মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম টি জাহাঙ্গীর হুসাইন। পরিবারের চাপে তিনি স্বেছায় চাকরি থেকে অবসরে যেতে চাচ্ছেন।এই অবসরের আবেদন করেন গত ৩০ মার্চ যখন করোনা টেস্ট করার মেশিন পৌছে শেরে বাংলা মেডিকেলে তার পরপরই।

এ বিষয়ে তিনি জানান, আমার চাকরির মেয়াদ আছে আগামী ডিসেম্বর পর্যন্ত। তবে পরিবারের চাপে আমি এখনই অবসরে যাওয়ার জন্য আবেদন করেছি।

তবে তার এই আবেদন পাননি বলে জানান কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসীত ভূষণ দাস।

অধ্যক্ষ বলেন, করোনা ভাইরাস পরীক্ষাগারের নিরাপত্তার বিষয়টি জরুরি। তাই গণপূর্ত বিভাগ সেই বিষয়টি বিশেষ বিবেচনায় রেখে কাজ করছে। আমরাও চেষ্টা করছি যত দ্রুত সম্ভব করোনাভাইরাস পরীক্ষাগার প্রস্তুত করতে।

জানা যায়, করোনাভাইরাস শনাক্তকরণের জন্য মাইক্রোবায়োলজি বিভাগের একটি কক্ষে ল্যাব স্থাপন করা হচ্ছে। এরই মধ্যে গবেষণাগার স্থাপনের কাজ শেষের পথে। তবে ল্যাব পরিচালনার জন্য এখানে বিশেষজ্ঞ ভাইরোলজিস্ট ও দক্ষ টেকনিশিয়ান নেই। এর এ নিয়ে চিকিৎসক ও টেকনিশিয়ানদের মধ্যে ভীতির সৃষ্টি হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর