যে কোন দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়াতে আহ্বান ড. কামালের

সকল সরকারী হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতাল সমূহে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত সকল রোগীর পরীক্ষা ও চিকিৎসার ব্যবস্হার জন্য প্রয়োজনীয় সংখ্যক কীট সরবরাহ, সমাজে বিত্তবান ও সম্পদশালী ব্যাক্তিদের প্রতি কর্মহীন অসহায় মানুষের পাশে সহযোগীতার হাত বাড়ানো এবং অনতিবিলম্বে সর্বদলীয় বৈঠক আহবান করে করোনাভাইরাসের এ দূর্যোগ মোকাবেলায় সর্বদলীয় জাতীয় কমিটি গঠনের জোড় দাবী জানিয়েছেন গণফোরামের মুখপাত্র ও নির্বাহী সভাপতি সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী।

আজ রোববার (০৫ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

সুব্রত চৌধুরী বলেন, সারাদেশে জ্যামিতিক হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। রোগীদের হাসপাতালে ভর্তি নেওয়া হচ্ছে না। অনেক বেসরকারী হাসপাতাল বন্ধ। বিশ্ব স্বাস্হ সংস্হা বেশি বেশি পরীক্ষার উপর জোর দিলেও ঢাকা ও ঢাকার বাইরে মাত্র ১৪টি ল্যাব চালু করা হয়েছে। যা জনসংখ্যার অনুপাতে খুবই অপ্রতুল। পরীক্ষা ব্যবস্হার এ দূর্বলতার কারনে মানুষের মনে উদ্বেগ ও অনশ্চিয়তা বাড়ছে। প্রয়োজন দলমত নির্বিশষে সকল মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষের ঐক্য।

গণফোরামের মুখপাত্র আরও বলেন, সরকারের নির্দেশে সকল শিল্প প্রতিষ্ঠান বন্ধ। কিন্ত অতিউৎসাহী কিছু ব্যাবসায়ির কারনে পোশাক কারখানা খুলে দেওয়া হয়েছে যা সকলের জন্য মহাবিপদ বয়ে আনবে। দ্রুত সকল কারখানা বন্ধ করুন। সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের প্রনোদনা ঘোষনা করেছে। লক্ষ রাখতে হবে অর্থনীতি শক্তিশালীর নামে এ প্রনোদনা যেন নতুন দূর্নীতির ক্ষেত্রে পরিনত না হয়।

তিনি আরও জানান, গণফোরামের জন্মলগ্ন থেকে রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি জাতীয় ও প্রাকৃতিক দূর্যোগে ড. কামাল হোসেনের নেতৃত্বে দিকনির্দেশনা মূলক মানবিক কার্মকান্ডে অংশগ্রহন করে আসছে। ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীর এ ক্রান্তি লগ্ন আমাদের এ ত্রান ও মানবিক সাহায্যের তৎপরতা অব্যাহত আছে ও থাকবে। তিনি দলের সকল পর্যায়ের নেতা-কর্মী, শুভানুধ্যায়ীকে অসহায় মানুষের পাশে দাড়ানো এবং ত্রাণ তহবিলে সহায়তার আহবান জানান।

তিনি বলেন, লকডাউনের কারনে মানুষ গৃহবন্দি। কর্মহীন অসহায় মানূষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে গণফোরামের নেতা-কর্মী, শুভানুধ্যায়ীরা আজও বিগত পাঁচদিন ধরে ত্রাণ তৎপরতা করছে।

কাফিল/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর