সাতক্ষীরায় খাদ্য সহায়তা বিষয়ক জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত

‘করোনা মোকাবেলায় মানুষের ঘরে খাদ্য সাহায্য পৌঁছে দিতে হবে। সেবায় সচেতন না হলে পরিস্থিতি আরো গুরুত্বর পর্যায়ে পৌঁছাতে পারে। খাদ্য সহায়তা প্রদানের নামে কারও নিকট থেকে অর্থ গ্রহণ বা স্বজনপ্রীতি করা যাবে না। দরিদ্র জনগণকে অনাহার থেকে রক্ষা করা সহজ কাজ না হলেও সম্ভব। দরিদ্রদের বাসস্থান চিহ্নিত করে সেখানে খাদ্যসহায়তা পৌঁছে দিতে হবে। তাঁদের ঘরের বাইরে এনে সারিবদ্ধ হতে বললে সামাজিক দূরত্ব নিশ্চিত করা কঠিন হতে পারে।

সমাজে এমন কিছু মানুষ আছে, যারা লোক লজ্জায় খাদ্যসহায়তা চাইবে না কিন্তু তাদেরও খাদ্য সহায়তা নিশ্চিত করতে হবে। আবাদি-অনাবাদি সকল কৃষি জমি ব্যবহারে গুরুত্ব দিতে হবে। যাতে খাদ্য শষ্য উৎপাদন ব্যহত না হয়। এজন্য প্রান্তিক পর্যায়ের কৃষকদের সহায়তা দিতে হবে এবং জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে, না হলে রাষ্ট্রের অগ্রগতি ব্যাহত হবে।’

‘করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হোন’ স্লোগানে সাতক্ষীরায় জরুরী মতবিনিময় ও পর্যালোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। রবিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় ও পর্যালোচনা সভায় সভাপতিত্বে করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

উপস্থিত ছিলেন সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কাজী রিয়াজ, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার সম্পাদক জিএম নূর ইসলাম, মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জল, কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী, দেবহাটা উপজেলা চেয়ারম্যান আব্দুল গণি, আশাশুনি উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, ওবায়দুস সুলতান বাবলু, আমাদের সাতক্ষীরার নির্বাহী পরিচালক আব্দুর রহমান, সহকারী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, সাংবাদিক গাজী ফারহাদ, আজিজুল ইসলাম ইমরানসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

বার্তা বাজার / ডাব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর