ডাক্তারের কাছে রোগী নয়, এবার রোগীর কাছে ছুটে যাবেন ডাক্তার

ক্রিকেট মাঠে তিনি যেমন সফল তেমনি করে রাজনীতির মাঠেও সফল ম্যাশ। তাইতো প্রতিনিয়ত নড়াইলের মানুষদের সেবা দিয়ে যাচ্ছেন মাশরাফি। ‘ডাক্তারের কাছে রোগী নয়, এবার রোগীর কাছে ছুটে যাবেন ডাক্তার’ চিকিৎসা প্রাপ্তি সহজ করতে নড়াইলে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন দেশ সেরা অধিনায়ক।

চরম সংকটময় মূহূর্তে করোনাভাইরাস আতঙ্কে সারা দেশের মতো নড়াইল জেলার মানুষও যখন আতঙ্কের মধ্যে দিয়ে জীবনযাপন করছে, অন্যান্য রোগে আক্রান্ত হয়েও যখন বাড়ি থেকে বের হতে না পেরে কষ্টে দিন কাটাচ্ছেন; ঠিক তখনই জনসাধারণের কথা চিন্তা করে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা চালু করার বিষয়টি নিশ্চিত করেছেন মাশরাফি।

আজ রোববার থেকে নড়াইল জেলায় ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা চালু করা হবে বলে এক ভিডিও বার্তায় মাশরাফি নিজেই এ ঘোষণা দিয়েছেন। ভিডিও বার্তায় মাশরাফি বলেছেন, ‘প্রিয় নড়াইলবাসী, আসসলামু ওয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন, ঘরে আছেন। একটি তথ্য নিয়ে এসেছি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আগামী রোববার ভ্রাম্যমাণ চিকিৎসা চালু করছে। আমরা মনে করছি খাদ্যদ্রব্য সরবারহের পাশাপাশি ভ্রাম্যমাণ চিকিৎসাটাও জরুরি।‘

মাশরাফি আরও বলেন, ‘কারণ করোনা রোগে আক্রান্ত ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তারা যেন সঠিক চিকিৎসা পায় এই জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি আপনারা ধৈর্য ধারণ করবেন এবং ওইখানে (ভ্রাম্যমাণ টিমে- ০১৩১৪-৯৬৬৬৯৯, ০১৭৮৪-২৮৯৪৯৪) দুইটা মোবাইল নম্বর থাকবে, আপনারা যোগাযোগ করবেন। এই মুহূর্তে আমরা দু’জন ডাক্তার দিয়ে শুরু করছি, নড়াইলের সন্তান ডা. দ্বীপ বিশ্বাসএবং তার সহধার্মিনী ডা. স্বপ্না রানী সরকার।’

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর