অভাবের তাড়নায় মাত্র ৫ হাজার টাকায় সন্তান বিক্রি!

অভাবে পড়ে নিজের ২৩ দিন বয়সী ছেলেকে মাত্র ৫ হাজার টাকায় বিক্রি করে দেয়ার খবরে পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (৩ এপ্রিল) রাতে চট্টগ্রামের হাটহাজারী থানার গুমানমর্দ্দন ইউনিয়নের ২ নাম্বার ওয়ার্ডে। ওই নবজাতকের বাবা পেশায় একজন রাজমিস্ত্রি। তিনি উক্ত ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কালা গাজী চৌধুরী বাড়ির নজির আহাম্মদের ছেলে।

শনিবার (৪ এপ্রিল) ঘটনাটি জানাজানই হলে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান শিশূটিকে উদ্ধার করে তার মায়ের কাছে দিয়ে আসেন।

শিশূটির বাবা জানান, গত ১১ মার্চ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতক ছেলের জন্ম হয়। তবে নবজাতক তার মায়ের (সুমি আক্তার) বুকের দুধ পাচ্ছে না এবং তাকে গুঁড়া দুধ কিনে খাওয়ানোর সামর্থ নেই বলে বিক্রি করে দিতে হয়েছে।

তিনি আরও বলেন, তিন সন্তানের পরিবার চালাতে তার হিমশিম খেতে হচ্ছে বলে এক ব্যক্তির কাছে পাঁচ হাজার টাকায় ছেলেকে দত্তক দিয়েছেন। সিয়াম (৫) নামে ছেলে ও সামি (৩) নামে মেয়ে সন্তান আছে।

এ বিষয়ে হাটহাজারীর ইউএনও রুহুল আমীন বলেন, ঘটনাটি শুনে তার মা-বাবাকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমানের মাধ্যমে উপজেলায় আনা হয়েছে।

ইউএনও আরও জানান, নবজাতকের পিতা এ ঘটনার জন্য সবার কাছে লজ্জিত হয়েছেন। তাই নবজাতককে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর