করোনা প্রতিরোধ কমিটির সদস্যরা পলাতক

উপজেলার কর্মকর্তা, রাজনৈতিক নেতা ও শিক্ষকদের নিয়ে ১৭ সদস্যের কমিটি গঠন করলেও সবাই এখন নিখোঁজ। ভোলার মনপুরা উপজেলার করোনা প্রতিরোধী কমিটি বর্তমানে এই অবস্থায় আছে বলে জানা গেছে। উপজেলার তিন সরকারি দফতরের প্রধান রয়েছেন উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটিতে। কিন্তু সবাই অফিসে তালা দিয়ে যার যার বাড়িতে অবস্থান করছেন।

একইসাথে ইউএনও, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা,মৎস্য কর্মকর্তা, পল্লী উন্নয়ন কর্মকর্তাসহ অন্য কর্মকর্তাদেরকেও অফিস ও এলাকায় পাওয়া যাচ্ছে না। অনেকটা হারিয়ে যাওয়ার মতই।

কমিটির লোকদের সুষ্ঠু তদারকির অভাবে কেউ করোনা ভাইরাস মোকাবিলায় সামাজিক দুরত্ব মানছেন না। সারাদিন হাটবাজারে দল বেঁধে মানুষজন আড্ডা দিচ্ছে। এতে বেড়ে যেতে পারে করোনা সংক্রমণের ঝূঁকি।

জানা যায়, মনপুরার ইউএনও বিপুল চন্দ্র দাস গত ১৭ মার্চ বিভিন্ন দফতরের প্রধান, রাজনৈতিক ব্যক্তি ও প্রধান শিক্ষকদের নিয়ে ১৫ সদস্যের করোনা প্রতিরোধ কমিটি গঠন করেন। কিন্তু গত এক সপ্তাহ মনপুরার ১৪টি সরকারি দফতরে কোনো কর্মকর্তা নেই। অফিসে তালা ঝুলতে দেখা যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস জানান, বেশিরভাগ কর্মকর্তা না থাকায় চলমান পরিস্থিতিতে কার্যক্রম পরিচালনা করতে বেশ সমস্যা হছে আমাদের। সরকারি নির্দেশনা না মেনে যারা কর্মস্থলে অনুপস্থিত তাদের বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর