গনমাধ্যম থেকে দূরে থাকার পরামর্শ ক্রিকেটারদের

প্রখ্যাত ক্রীড়া মনোবিদ আলী আজহার খান মানসিক ভাবে চাঙ্গা থাকতে ক্রিকেটারদের গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিসিবি’র দূরে থাকার পরামর্শকে স্বাভাবিকভাবে দেখছেন।

তবে, সব কিছু থেকে দূরে থাকলেই, সমস্যার পুরোপুরি সমাধান আসবে না বলেও মত তার। এক সাক্ষাৎকারে ক্রিকেটারদের জন্য কিছু টোটকা বাতলে দিয়েছেন এ মনোবিদ।

ক্রিকেটার, ফুটবলার, কিংবা কোন অ্যাথলিট এভাবেই তো কাটছিলো সবার জীবন। হঠাৎ এই নিস্তব্ধতায় থমকে গেছেন তারা। মুখোমুখি করিয়েছে চরম বাস্তবতার। কিন্তু, এরা আমাদের সম্পদ। ঘুনে ধরা এ সমাজের একমাত্র নিঃশ্বাস নেয়ার জায়গা। ক্রিকেট বোর্ডের কড়া শাসনকে তাই স্বাভাবিকই বলছেন আলী আজহার।

ভিন্ন মতও আছে তার। তাই তো, অবসাদ কাটানোর উপায় বলে দিলেন নিজের সাবেক ছাত্রদের। একদিন পরিস্থিতি বদলে যাবে। আবারো স্বাভাবিক হবে খেলার জগত। তখন যেন কোয়ারেন্টিনের সময়টা বাঁধা না হতে পারে। মনোবিদের ঝুলিতে টোটকা আছে তারও।

আলী আজহার বলেন, একদিন পরিস্থিতি স্বাভাবিক হবে। কিন্তু যদি এটা নিয়ে আমরা ভয়ে থাকি তাহলে আমাদের মানসিক জগতে আঘাত সৃষ্টি করবে। ভরকে জয় করার একমাত্র উপায় হলো ভয়ের উর্ধে যাওয়া।

সুযোগ পেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটারদের সঙ্গে আবারও কাজ করতে আগ্রহী প্রবাসী এই ক্রীড়া মনোবিদ।
সময় টিভি

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর