করোনা সন্দেহে চিকিৎসা দিলনা হাসপাতাল, সন্তানদের সামনেই মায়ের মৃত্যু

১ এপ্রিল বুধবার। শহরের ৬টি হাসপাতালে বৃদ্ধা মাকে নিয়ে দৌড়াচ্ছেন তার সন্তানেরা। যন্ত্রনায় কাতড়ানো মাকে কোনো হাসপাতালই রাখেনি। প্রতিটা হাসপাতালেই কর্তৃপক্ষের হাতে পায়েও ধরছেন। সবাই করছেন করোনা রোগী।

সারাদিন ছুটাছুটির পরে রাত ৮টায় মগবাজারের রাশনানো হাসপাতাল কর্তৃপক্ষ রাজি হয় ভর্তি করতে। সেখানে নিয়েও বিপত্তি। ঘন্টাখানেকের বেশি সময় লেগে যায় তাদের কথিত ভর্তি কার্যক্রম সম্পন্ন করতেই! ততক্ষনে দুনিয়া আর সন্তানদের মায়া ত্যাগ করে চিকিৎসা না পেয়েই বিদায় নেন ৭২ বছর বয়সী অবসরে যাওয়া স্কুল শিক্ষিকা মাহমুদা খানম।

আবার রাত সাড়ে দশটার দিকে বিনা চিকিৎসায় মৃত্যুর পর নিচতলায় মৃতের লাশ রেখে সড়ে যান হাসপাতালের ডাক্তার স্টাফরা।

শিক্ষিকার ছেলে একসময় সংবাদ মাধ্যমে কাজ করা সৈয়দ শাহীন জানান, ফোনে হাসপাতাল থেকে জানানো হয় আইসিইউ খালি আছে। কিন্তু আমার মায়ের এমন অবস্থা দেখার পর তারা বলেন আইসিইউ খালি নাই। এমনকি প্রাথমিক চিকিৎসাও কেউ দেয়নি। একপর্যায়ে হাসপাতালে আসেন রমনা থানা পুলিশ।তাদের অনুরোধেও কাজ হয়নি। রাতে সাড়ে দশটায় তার মৃত্যু হয়।

সৈয়দ শাহীন বলেন, একেক করে রাজধানীর অনেকগুলো হাসপাতালে আমরা গিয়েছি। কিন্তু কেউ আমার মাকে চিকিৎসা দিতে রাজি হয়নি। সবার সন্দেহ করোনা। অথচ করোনা নির্ণয় করার মতো কোনো কিছু নেই হাসপাতালগুলোতে। সূত্র-মানবজমিন

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর