সিঙ্গাপুরে নতুন করে করোনায় আক্রান্ত ৪ বাংলাদেশি

মহামারি করোনাভাইরাসে সিঙ্গাপুরে নতুন করে ৪৯ জন আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪ জনই বাংলাদেশি।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) চারজনসহ এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট ৩৪ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চারজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে কর্মক্ষেত্রে যোগদান করেছেন। বাকিরা এখনও চিকিৎসাধীন। এ তথ্য নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সিঙ্গাপুরে করোনায় এখন পর্যন্ত মোট ১০৪৯ জন আক্রান্তের হয়েছে৷ আজ আরও ২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৬৬ জন। ২ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে৷ এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চারজনের মৃত্যু হয়েছে৷

সিঙ্গাপুরে আক্রান্ত ৪৯ জনের মধ্যে ৮জনই বাইরের দেশ থেকে এসেছে। তারা সর্বশেষ ইউরোপ, উত্তর আমেরিকা, আসিয়ানভুক্ত দেশ ও এশিয়ার অন্যান্য দেশ থেকে ভ্রমণ করে সিঙ্গাপুর ফিরেছেন। ৪১ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে৷ ২৬ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। ১৫ জনের তথ্য এখনো অজানা। তবে আজ নতুন তিনটি ক্লাস্টার চিহ্নিত করা হয়েছে৷

৪৬৪ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ ২৩ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷ ৩১৫ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর