গাইবান্ধায় এসএসসি ২০০২ ব্যাচের উদ্দ্যোগে কর্মহীন মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

গাইবান্ধায় ২০০২ সালের এসএসসির ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে গাইবান্ধা পৌরসভার বিভিন্ন এলাকায় কর্মহীন শ্রমজীবী সীমিত আয়ের বেকার মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। যা চলবে আরও কয়েকদিন।

গত রবিবার থেকে চারদিনব্যাপি শহরের রেলকলোনী, জেলা হাসপাতাল রোড, ডেভিড কোম্পানী পাড়া, ব্রীজরোড কালীবাড়ী পাড়ায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চার কেজি চাল, এক কেজি আলু, হাফ কেজি মসুর ডাল, হাফ লিটার সয়াবিন তেল, হাফ কেজি লবণ, হাফ কেজি পেঁয়াজ, ২৫০ গ্রাম মরিচ, একটি সাবান, এক কেজি বেগুন ও একটি বাঁধাকপি। ১৫০ জনকে এসব খাদ্যসামগ্রী দেয়ার লক্ষে কাজ করে যাচ্ছে এসএসসি ০২ ব্যাচ।

এসব খাদ্যসামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন এসএসসি ২০০২ ব্যাচের শিক্ষার্থী নাহিদ হাসান চৌধুরী রিয়াদ, তৌহিদুল ইসলাম বিমান, সোহেল আলম বাবু, মারুফ হাসান, রয়েল, রাকিবুল হাসান মিলন, কাঞ্চন ও খন্দকার সুমেল।

এসএসসি ২০০২ ব্যাচের শিক্ষার্থী রাকিব হাসান রোজ বলেন, মারাত্মক সংক্রামকব্যাধি করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনা মেনে মানুষকে ঘরে থাকতে হচ্ছে। এতে করে নিম্ন আয়ের মানুষ কাজ করতে না পারায় তাদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে।

পূর্বেও আমরা বন্যাকবলিত ও শীতার্ত মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করেছি। তারই অংশ হিসেবে এবারও করোনাভাইরাস মোকাবেলায় আমরা সীমিত আয়ের কর্মহীন বেকার মানুষদের পাশে গিয়ে দাঁড়িয়েছি।

এজন্য গত রবিবার থেকে গাইবান্ধা পৌরসভার কয়েকটি এলাকায় আমরা খাদ্যসামগ্রী বিতরণ করেছি। আগামী আরও কয়েকদিন আমরা এ বিতরণ কার্যক্রম চালাবো। সেই প্রস্তুতি আমাদের আছে।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর