তাহিরপুরে ব্যক্তি উদ্যোগে চাল-ডাল ও সুরক্ষা সামগ্রী বিতরণ

নোভেল করোনা ভাইরাসের প্রভাবে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় গৃহবন্দি দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ। এতে কর্মহীন হয়ে পড়েছে ভিক্ষুক, দিনমজুর ও খেটে খাওয়া হতদরিদ্র মানুষজন।

কর্মহীন হয়ে পড়া ওইসব গরিব পরিবারের লোকজন খাদ্যাভাবে ভুগছে। এ অবস্থায় কর্মহীন গরিব এসব মানুষের সহযোগিতায় এগিয়ে এসেছেন স্থানীয় তিন যুবক তোফাজ্জুল,ফারুক ও কামালের নিজেস্ব তহবিল থেকে আজ মঙ্গলবার উপজেলার বালিয়াঘাট নতুন বাজারে অন্তত ৭০ টি পরিবারকে চাল,ডাল, তৈল, আলু এবং করোনা ভাইরাস সুরক্ষা সামগ্রী দিয়ে সহযোগিতা করা হয়।

খাদ্যসামগ্রী পাওয়া বালিয়াঘাট গ্রামের হতদরিদ্র রাবিয়া বেগম বলেন করোনাভাইরাসের জন্য আমরা ঘরে আছি। বাইরে যাওয়া নিষেধ। আমরা গরিব মানুষ। দিন আনি দিন খাই। ঘরে খাওন নাই। কেউ খোঁজ-খবর নেয় না। কল্যাণী আমাদের কিছু চাল, ডাল,তৈল, আলু ও মাস্ক দিয়েছে।

এ বিষয়ে ব্যক্তি উদ্যোগে অনুপ্রাণিত হয়ে আসা তিন তরুণ বলেন, আর্ত-মানবতার ব্রতকে আমাদের জাগিয়ে তুলতে হবে, দেশে মহামারী ভাইরাস করোনা প্রবেশ করার পর থেকেই সুবিধা বঞ্চিত হাওর পাড়ের অসহায় হতদরিদ্র মানুষ নানা সংকটে ভুগছেন আমাদের এই কার্যক্রম একটু হলেও তাদের সহায়তা করবে তাই আমাদের এগিয়ে আসা।

করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে প্রচারণাসহ কর্মহীন গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তারা জানান।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর