সম্রাট জামিনে মুক্তি পাবার পূর্ণ অধিকার রাখেন : গোলাম রাব্বানী

ক্যাসিনোকান্ডে গ্রেফতার হওয়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের জামিনে মুক্তি চাইলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

বুধবার (১ মার্চ) দুপরে নিজের ভ্যারিফাইড ফেসবুকে তিনি এই মতামত প্রকাশ করেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি উল্লেখ করে রাব্বানী বলেন, ‘ সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া চিকিৎসার জন্য মুক্তি পেতে পারলে, এখনো বিচারিক প্রক্রিয়া শুরু না হওয়া, গুরুতর অসুস্থ ইসমাইল চৌধুরী সম্রাট সুচিকিৎসার জন্য অবশ্যই জামিনে মুক্তি পাবার পূর্ণ অধিকার রাখেন।’

গোলাম রাব্বানী স্ট্যাটাসটি পাঠকদের জন্য তুলে ধরা হলো:
‘ভালো-মন্দের তর্কে যেতে অনিচ্ছুক। কয়েক দিন যাবত রাস্তায় রাস্তায় ঘুরছি বলেই, ক্ষুধার্ত মানুষের নিদারুণ অসহায়ত্ব আর হাহাকার দেখেছি। এটুকু বলতে পারি, দেশের এই দুর্যোগকালীন মুহুর্তে একজন ইসমাইল চৌধুরী সম্রাট মুক্ত থাকলে অন্তত ৫০ হাজার অসহায় মানুষকে খাবার নিয়ে চিন্তা করতে হতো না।

এদেশে অনেক মানুষেরই বৈধ-অবৈধ প্রচুর টাকা আছে, কিন্তু সেই অর্থ অসহায় মানুষের প্রয়োজনে হাসিমুখে দু’হাতে খরচ করার মতো গাটস আর মানবিক মন আছে খুব মানুষেরই।

আইনের ছাত্র হিসেবে বলছি, সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া চিকিৎসার জন্য মুক্তি পেতে পারলে, এখনো বিচারিক প্রক্রিয়া শুরু না হওয়া, গুরুতর অসুস্থ ইসমাইল চৌধুরী সম্রাট সুচিকিৎসার জন্য অবশ্যই জামিনে মুক্তি পাবার পূর্ণ অধিকার রাখেন।’

উল্লেখ্য, গত বছরের ৬ অক্টোবর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরীকে গ্রেফতার করে র‌্যাব।

বার্তা বাজার / ডাব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর