ঘর, ৬ মাসের খাবার ও টাকা পাচ্ছে ভূমিহীনেরা

মহামারী কড়না ভাইরাস মোকাবিলা করার জন্য অর্থ বিভাগের অপ্রত্যাশিত ব্যয় ব্যবস্থাপনা খাত থেকে স্বাস্থ্য মন্ত্রনালয়কে ২৫০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তাফা কামাল। নিজ বাসভবনে মঙ্গলবার (৩১ মার্চ) সাংবাদিকদের তিনি একথা জানান।

মন্ত্রী জানান, ‘ঘরে-ফেরা’ কর্মসূচির আওতায় নিম্ন আয়ের মানুষদেরকে নিজ নিজ গ্রামে সহায়তা করা হবে। গৃহহীন ও ভূমিহীন মানুষদের জন্য বিনামূল্যে ঘর, ৬ মাসের খাবার ও টাকা দেয়া হবে। পাশাপাশি অব্যহত থাকবে বিনামূল্যে ভিজিডি, ভিজিএফ ও ১০ টাকা কেজি দরে চাল সরবরাহ কর্মসূচী।

অর্থমন্ত্রী আরও জানান, শিল্প উৎপাদন এবং রপ্তানি বাণিজ্যের আঘাত মোকাবিলায় কিছু সাময়িক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রপ্তানিমুখি শিল্প প্রতিষ্ঠানের জন্য ৫ হাজার কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে। রপ্তানিমুখী শিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্প এবং কুটির শিল্পসমূহের বিরূপ প্রভাব মোকাবেলায় আরো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর