গ্রিন ইউনিভার্সিটি মাঠে করোনার চিকিৎসায় হাসপাতাল করবে ইউএস বাংলা গ্রুপ

এবার করোনা চিকিৎসায় অস্থায়ী হাসপাতাল নির্মাণে এগিয়ে এসেছে দেশের অন্যতম শিল্পগোষ্ঠি ইউএস বাংলা গ্রুপ। করোনা ভাইরাস পরিস্থিতি মহামারি আকার ধারন করলে পূর্বাচল-নারায়ণগঞ্জসহ আশোপাশের রোগীদের জন্য করোনা চিকিৎসায় আলাদা অস্থায়ী হাসপাতাল নির্মান করবে ইউএস বাংলা মেডিকেল কলেজ। উপজেলার কাঞ্চন পৌর এলাকায় অবস্থিত পূর্বাচল আমেরিকান সিটির অভ্যন্তরে গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশের মূল ক্যাম্পাস ও আশেপাশের মাঠে শেড তৈরী করে করা হবে এই বিশেষ হাসপাতাল।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ইউএস বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন।

আব্দুল্লাহ আল মামুন বলেন, শিল্পগোষ্ঠি ইউএস বাংলা গ্রুপ মূলত দেশের সেবাখাতে প্রধান বিনিয়োগকারী প্রতিষ্ঠান। আমরা ইউএস বাংলা এয়ারওয়েজের পাশাপাশি মেডিকেল কলেজ, হাসপাতাল, পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস, আবাসন ব্যবস্থান উন্নয়নসহ বিভিন সেবাখাতে কাজ করে থাকি। দেশের এই সংকটমূহুর্তে পরিস্থিতি আরো অস্বাভাবিক হলে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে আমাদের নিজস্ব চিকিৎসকদের দ্বারা কাঞ্চন গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর মূল ক্যাম্পাস ও এর আশেপাশের মাঠে শেড তৈরী করে অন্তত এক হাজার রোগী ধারন ক্ষমতা সম্পন্ন একটি অস্থায়ী হাসপাতাল নির্মান করবো। আমাদের সে হাসপাতালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, পূর্বাচল, সোনারগাঁও ও এর আশে পাশের অঞ্চলের রোগীরা সম্পূর্ন বিনামূল্যে করোনায় চিকিৎসা সেবা নিবেন। সে লক্ষ্যে কাজও শুরু করে দিয়েছি আমরা।

তিনি আরও জানান, ইতিমধ্যে অস্থায়ী হাসপাতাল নির্মানের অনুমতির জন্য সংশ্লিষ্ট দপ্তরে আলোচনার প্রস্তুতি নিয়েছে ইউএস বাংলা গ্রুপ।

এছাড়া প্রয়োজনীয় যন্ত্রাংশ, বেড, মেডিকেল সরঞ্জামাদী, চিকিৎসক-সেবীকাদের সুরক্ষা বস্ত্র কেনার উদ্যোগের আশানুরুপ অগ্রগতি হয়েছে।

চলতি সপ্তাহের পরিস্থিতি পর্যালোচনার পরপরই দ্রুততম সময়ে অস্থায়ী হাসপাতাল নির্মানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান ইউএস বাংলা গ্রুপের এই কর্মকর্তা।

বার্তা বাজার / ডাব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর