করোনার কারণে আগুনদামের পেঁয়াজ এখন ২৫ টাকা কেজি!

করোনাভাইরাস আতঙ্কে কাঁচামালের দাম কমেছে অস্বাভাবিকভাবে। যে পেঁয়াজ নিয়ে সারা দেশে এত আলোচনা, ২৫০ টাকা প্রতি কেজিতেও যে জিনিসটা উঠেছিল তা এখন মাত্র ২০-২৫ টাকা দরে বিক্রি হচ্ছে। দিনাজপুরের করোনার কারণে পরিবহন না চলাচল করায় জেলার বাইরে নেয়া যাছে না কাঁচামাল। তাই কম দামেই বিক্রেই করতে হচ্ছে।

সোমবার(৩০ মার্চ) সকালে দিনাজপুরের সবচেয়ে বড় কাঁচামালের হাট বাহাদুর বাজারে ঘুরে দেখা যায়, ক্রেতা নেই বললেই চলে। খুচরা ব্যবসায়ীয়া তখন ডাক ছাড়ছিল “আসেন ভাই, বেগুন ৫টাকা, মরিচ ১০টা, পেঁয়াজ মাত্র ২০টাকা”।

বাহাদুর বাজারে সব জিনিসের দামই এমনভাবে কমেছে। বেগুনের দাম প্রতি কেজি মাত্র ৫টাকা, লাউ প্রতিটা ১০ থেকে ১৫ টাকা, ২টা বাঁধাকপির দাম ১৫ টাকা, শিম,টমেটো ১০ টাকা করে প্রতি কেজি। ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, গত সপ্তাহেও এসব জিনিসের দাম বর্তমানের চেয়ে দ্বিগুন ছিল।

তবুও ব্যবসায়ীরা আশায় বুক বেঁধে বলছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে যদি গাড়ি চলাচল শুরু হয় তাহলে সব কিছুর দরদাম আবার ঠিক হয়ে যাবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর