করোনাভাইরাস : নারী ক্রিকেটারদের পাশে দাঁড়াল বিসিবি

করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে গেছে ঘরোয়া লিগের খেলা। আর ঘরোয়া লিগে বন্ধে হওয়ায় উপার্জনক্ষম নারী ক্রিকেটারদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমন পরিস্থিতিতে খেলোয়াড়রাও আছেন শঙ্কায়। নারী ক্রিকেটারদের প্রায় সবাই আয়ের ক্ষেত্রে ঘরোয়া খেলার উপর নির্ভরশীল। খেলা বন্ধ হলে তাই শঙ্কায় পড়ে তাদের জীবনযাত্রা। সীমিত আয়ের কারণে খেলা মাঠে না থাকলে বন্ধ হয়ে যায় উপার্জনও। প্রমীলা ক্রিকেটারদের এই দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

বিসিবি জানিয়েছে, করোনাভাইরাসে সৃষ্ট দুর্যোগের সময়ে নারী ক্রিকেটারদের সহযোগিতার জন্য এককালীন ২০ হাজার টাকা দেওয়া করে দেওয়া হবে। বর্তমান দুর্যোগপূর্ণ সময়ে দুঃসময় এড়াতে এই উদ্যোগ নিয়েছে বিসিবি।

বোর্ড জানায়, যে ক্রিকেটাররা ২০১৮-১৯ মৌসুমে প্রমীলা জাতীয় লিগে এবং ২০১৯-২০ মৌসুমে বিসিবির জাতীয় দলের ক্যাম্পে অংশ নিয়েছিলেন, তাদের প্রত্যেকেই বোর্ডের পক্ষ থেকে এককালীন ২০ হাজার টাকা করে পারিশ্রমিক পাবেন।

করোনাভাইরাসের কারণে ক্রিকেটের বাইরে থাকা নারী ক্রিকেটারদের জন্য বোর্ডে আর্থিক সহায়তার বিষয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘পুরুষ ক্রিকেটারদের মত, বেশিরভাগ নারী ক্রিকেটারও উপার্জনের জন্য ঘরোয়া টুর্নামেন্টগুলোর উপর নির্ভর করেন। নারী ক্রিকেটারদের একটি ট্রেনিং ক্যাম্পের সূচিও প্রস্তুত ছিল, যেটা কোভিড-১৯’র জন্য ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে ক্রিকেটাররা ক্রিকেট ছাড়া সময় অতিক্রান্ত করতে বাধ্য হচ্ছেন, এমন সময়ে তাদের আমাদের সমর্থন প্রয়োজন।’

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগের চুক্তির বাইরের পুরুষ ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা করে আর্তিক সহায়তার ঘোষণা দেয় বিসিবি।

বার্তা বাজার / এম এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর