৩০ বিচারকের হোম কোয়ারেন্টাইন শেষ হচ্ছে আজ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আদালতের ৩০ জন বিচারককে আইন মন্ত্রণালয়ের আদেশে হোম কোয়ারেন্টাইনে থাকা সবাই সুস্থ আছেন। আজ সোমবার (৩০ মার্চ) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন আইন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ড. মো রেজাউল করিম ।

তিনি জানান , গত ১৫ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন এ বিচারকরা। হোম কোয়ারেন্টাইনের ১৪ দিনের মেয়াদ হচ্ছে আজ। তবে সতর্কতার জন্য হোম কোয়ারেন্টাইনের মেয়াদ একদিন বাড়ানো হয়েছে। অর্থাৎ ২৯ মার্চ পর্যন্ত তারা হোমে ছিলেন। কোয়ারেন্টাইন শেষ হওয়ায় আগামী ৪ এপ্রিলের পর থেকে তারা কাজে যোগ দিতে পারবেন।

রেজাউল করিম আরো জানান , আইন মন্ত্রণালয়ের আদেশ এ বিচারকরা অস্ট্রেলিয়ায় ট্রেনিং করতে গিয়েছিলেন। গত ১৫ মার্চ দেশে ফেরেন তারা। এরপর করোনার সতর্কতা হিসেবে হোম কোয়ারেন্টান শুরু করেন। তাদের মধ্যে একজন বরিশালের বিচারক রয়েছেন, যিনি দেশে ফিরে অফিসে গিয়ে তার সব কাজ বুঝিয়ে দিয়ে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত পাঁচ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৮ জন। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে নভেল করোনাভাইরাসের কোনো রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ জন।

বার্তা বাজার / এম এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর