ফোন দিলেই বাড়িতে গিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দিচ্ছে পুলিশ

প্রাণঘাতী করোনাভাইরাসের এই সংকটময় অবস্থায় চট্টগ্রামে হটলাইনে কল দিলেই বাড়ি বাড়ি গিয়ে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় মালামাল পৌঁছে দিচ্ছে পুলিশ। প্রাণঘাতী এই করোনাভাইরাস রোধে গত কয়েক দিন মানুষ ঘর বন্ধি। এমন অবস্থায় মানুষের নিত্যপণ্যের প্রয়োজন মেটানোর জন্য যাতে বাইরে বের হতে না হয় সেজন্যই এ ব্যবস্থা নেয়া হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গিয়ে বিপর্যস্ত হয়ে পড়া নগরী ও ১৬টি উপজেলায় সাধারণ মানুষদের ১৭ হাজার নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দিতে শুরু করেছে জেলা প্রশাসন। এছাড়া চতুর্থ দিনের মতো টহলে নেমে বাজার তদারকি করেছে সেনা সদস্যরা।

সরকারি বিধিনিষেধের কারণে সাধারণ মানুষ এখন গৃহবন্দী। সেই সাধারণ মানুষের প্রয়োজনীয় পণ্য পৌঁছে দিতে পুলিশ চালু করেছে ডোর টু ডোর শপ। অর্থাৎ, ০১৪০০৪০০৪০০ নম্বরে ফোণ দিলেই পুলিশ নিয়ে আসবে দিনের বাজার।

সিএমপির উপ কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, আমরা একটা হট লাইন নম্বর দিয়েছি। এখানে ফোন করলে সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় যে পণ্যগুলো দরকার তা তাদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিয়ে আসছি। যাতে তাদের বাজারে বা দোকানে যেতে না হয়।

তিনি বলেন, আমারা একটি মেডিকেল টিম করেছি। এতে পাঁচজন চিকিৎসক আছেন। তারা অনলাইনে বা ফোনের মাধ্যমে রোগীদের স্বাস্থ্যসেবা দিয়ে যাবেন।

যারা অসুস্থ হয়ে পরবেন তাদের হাসপাতালে পৌঁছে দিতে গাড়ি’ও বরাদ্দ দেয়া হয়েছে সিএমপির পক্ষ থেকে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর