শুভ জন্মদিন শাকিব খান

বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা শাকিব খান। ঢাকাই সিনেমার সিংহাসনে এক যুগেরও বেশি সময় ধরে রাজার আসনে বসে আছেন শাকিব খান। বছরের ব্যবসা সফল ছবির মধ্যে সবসময় এগিয়ে থাকে তার ছবি। কেউ কেউ তাকে ডাকেন ঢালিউড কিং নামে।

১৯৭৯ সালের ২৮ মার্চে তিনি নারায়ণগঞ্জ জন্মগ্রহণ করেন। আজ শনিবার (২৮ মার্চ) শাকিব খানের জন্মদিন।

ঘড়ির কাঁটা ১২টা ছুঁতেই শাকিব খানের ভক্ত ও শোভাকাঙ্ক্ষীরা তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে শুরু করেছেন। তবে শাকিব আগেই বলেছেন এবারের জন্মদিন পালন করবেন না তিনি।

জন্মদিনে পরিচালক অনন্য মামুনের পরিচালনায় ‘নবাব এলএলবি’ নামের ঈদের সিনেমার শুটিং শুরু করার কথা ছিলো শাকিবের। কিন্তু দেশের করোনা পরিস্থিতে সিনেমার শুটিং স্থগিত করেছেন তিনি।

সংবাদমাধ্যমকে শাকিব খান জানান, ‘করোনা ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক চলছে। বাংলাদেশও কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এমন পরিস্থিতে ঘটা করে জন্মদিন পালন করা সাজে না। এছাড়া জন্মদিনের দিন ঈদের সিনেমার শুটিং শুরু করার কথা ছিল যা আপাতত বন্ধ রেখেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে সিনেমাটির শুটিং শুরু করব।’

শকিব আরও জানান, ‘জরুরি কাজ ছাড়া আমি বাইরে যাচ্ছি না। ভক্ত ও দর্শকের নিকট আমার চাওয়া, নিয়ম মেনে সবাই যেন নিরাপদে থাকেন।’

শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারি চাকরীজীবী। মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। শাকিব খানের ইচ্ছে ছিল ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার। মনের অজান্তেই অভিনয়ের প্রতি ঝোঁক চলে আসে তার। এরপর দর্শকের ভালোবাসা, বিনোদনের প্রতি নিজের ভালোলাগা, সবকিছু মিলিয়েই এখন তিনি বেশ আনন্দের সঙ্গে অভিনয় চালিয়ে যাচ্ছেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর