করোনায় আক্রান্ত হওয়ার নতুন আরেক উপসর্গ

করোনা ভাইরাস দিন দিন খারাপ পরিণতির দিকে যাচ্ছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে দিনদিন মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ১৭ হাজার মানুষের। এরইমধ্যে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জন ছাড়িয়েছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ২ হাজার ৬৯ জন। ইতোমধ্যে এই ভাইরাসে বাংলাদেশে পাঁচজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৩৯ জন।

এবার আসুন জেনে নিই, করোনায় আক্রান্ত হওয়ার নতুন আরেক উপসর্গ…

জ্বর থেকে শুরু করে শুষ্ক কাশি- করোনাভাইরাসে আক্রান্ত হলে এ ধরনের একাধিক উপসর্গ দেখা দেয় বলে এতদিন জানা ছিল। এবার এর সঙ্গে আরো এক উপসর্গ যোগ হয়েছে। চোখ লাল হয়ে যাওয়ার লক্ষণেও চেনা যাবে করোনায় আ’ক্রান্তকে।

ওয়াশিংটনের লাইফ কেয়ার সেন্টারের নার্স চেলসি আর্নেস্ট দাবি করেছেন, লাল চোখ হলো কোভিড-১৯ রয়েছে এমন রোগীদের অতি গুরুত্বপূর্ণ ‘একক’ লক্ষণ।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে তিনি ব্যাখ্যা করেন, ‘এটা চোখে অ্যালার্জি রয়েছে অনেকটা তাদের মতো। চোখের সাদা অংশ লাল নয়। চোখের লাল ছায়া চোখের বাইরের দিকে প্রকাশ পায়।’

বার্তা বাজার / এম এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর