পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষ, গুলিতে নিহত ১

রুপালী বাংলা জুট মিলে ৩ সপ্তাহের বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ ও ভাংচুররত শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সুরত আলী (৪০) নামের এক চা দোকানী নিহত হয়েছেন। দিনাজপুরের বিরল উপজেলায় বুধবার (২৫ মার্চ) রাত ৯টার দিকে এই ঘটনাটি ঘটেছে।
নিহত চা দোকানী সুরত আলী বিরল উপজেলার হুসনা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

জানা যায়, বুধবার বিকালে শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে অফিসের সম্মুখে অবস্থান নেয়া শুরু করেন। ব্যবস্থাপনা পরিচালক এম আবদুল লতিফ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করেন।

কিন্তু শ্রমিকরা স্থানীয় কিছু লোকের সাথে মিলে বিক্ষোভ ও ভাংচুর শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রথমে লাঠিচার্জ ও পরে টিয়ার শেল এবং রাবার বুলেট নিক্ষেপ করে।

গুলিতে আহত সুরত আলী নামের স্থানীয় এক চায়ের দোকানদারকে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিরল থানার ওসি শেখ মো. নাসিম হাবিব জানান, বিক্ষোভকারীরা পুলিশের ওপর আক্রমণ করায় বাধ্য হয়ে প্রথমে লাঠিচার্জ, পরে ৩ রাউন্ড টিয়ার শেল এবং শেষে ১২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। বিক্ষোভকারীদের হামলায় ৩ পুলিশ কর্মকর্তা আহত হন বলে জানান তিনি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর