করোনায় মাজারে ওরশ করতে নিষেধ করায় পুলিশের উপর হামলা

চলমান করোনা পরিস্থিতিতে গণজমায়েত নিষিদ্ধ করা হলেও ব্যতিক্রম বগুড়ার একটি মাজারের অনুসারীরা। যথারীতি পুলিশের নিষেধাজ্ঞাকে আগ্রাহ্য করে শতশত মানুষের  অংশগ্রহনে শুরু করে ওরশের। পুলিশ আগে থেকে নিষেধ করে আসলেও শুবেনি আয়োজকেরা। অনুষ্ঠানের দিন এসে বাঁধা দেয়ায় হামলা করে পুলিশের উপর। দুই পুলিশ কর্মকর্তাকে পিটিয়ে আহতও করেছে তারা।

 

বুধবার (২৫ মার্চ) রাত  ৯টার দিকে বগুড়া শহরের গোয়ালগাড়ী এলাকায় শাহ্ ছেরাজুল হক চিশতীর মাজার প্রাঙ্গনে ঘটে এই ঘটনাটি । ঘটনাস্থলে  অতিরিক্ত পুলিশ গিয়ে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে  ২০ জন মাজার অনুসারীকে আটক করে থানায় নিয়ে যান।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, প্রতিবারের ন্যায় এবারও ২৫ মার্চ ওই মাজারের ওরস আয়োজনের খবর শুনে আমরা কয়েকদিন ধরেই মাজার কমিটিকে অনুষ্ঠানটি বন্ধ করার অনুরোধ জানাই।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য বুধবার দুপুরেও পুলিশ সদস্যরা মাজারে গিয়ে ওরস আয়োজন বন্ধ করার নির্দেশনা দেন।কিন্তু সব নিষেধাজ্ঞা অমান্য করে সন্ধার পর কয়েকশ মানুষ নিয়ে তারা অনুষ্ঠান শুরু করে।

উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু খান ও সহকারী উপ-পরিদর্শক জাহিদুর রহমান রাত ৯টার দিকে আবারও ওরস বন্ধের অনুরোধ করলে মাজার অনুসারীরা তাদেরকে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করেন

পরে মাজারের বিভিন্ন কক্ষ থেকে আটক করা হয় অন্তত ১৫/২০ জন পুরুষ মাজার অনুসারীকে। এদের মধ্যে ওই ওয়ার্ডের সাবেক দুই কমিশনার নুরুল আমীন ও শফিকুল ইসলাম নয়নও রয়েছেন। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানা যায়। সুত্র-যমুনাটিভি

 

বার্তাবাজার/এসজে

 

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর