আমরা তো মরেই গেছি, করোনা আর কী মারবে? – ভাসমান যৌনকর্মী (ভিডিওসহ)

“আমরা তো মরেই গেছি, করোনা আর কী মারবে? আমরা পেটের দায়ে কাজ করি। একদিন কাজ না করতে পারলে না খেয়ে থাকতে হবে” ঠিক এমনভাবেই ক্ষোভে কথা বলছিলেন ফারিয়া (ছদ্মনাম) এক ভাসমান যৌনকর্মী।

সারা বিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করার পর বাংলাদেশেও পড়েছে এর প্রভাব। এখন পর্যন্ত দেশে ৩৯ জন আক্রান্ত হয়েছে। এর মাধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। এমতাবস্থায় দেশে লকডাউন এর মতো পরিস্থিতি বিরাজ করছে। স্কুল কলেজের পাশাপাশি আগামী কাল থেকে সরকারি-বে-সরকারি ছুটি ঘোষণাও করা হয়েছে। মানুষকে ঘর থেকে বের হতেও বার বার নিষেধ করা হচ্ছে। দেশের এই পরিস্থিতিতে সবচেয়ে বিপাকে আছে দৈনিক শ্রমিকরা।

রাজধানীর খামারবাড়ি এলাকায় প্রতিদিনের মতো দেখা যায় ভাষমান পতিতাদের। কিন্তু; তাদের কাস্টমার নেই। আজ দেখা গেছে অনেকেই মুখ বিমুখ হয়ে ফিরে গেছে। তেমনি ফারিয়া (ছদ্মনাম) নামের একজনের সাথে কথা হয়। তিনি জানায় ঢাকায় তিনি একটি কোম্পানিতে কাজ করতেন। তারপর ২ বছর ধরে এই ভাসমান যৌনকর্মীর কাজ করেন।

ফারিয়া (ছদ্মনাম) বলেন,করোনাভাইরাসের কথা শুনছি। আমগো (আমাদের) মনে কোনো ভয় নেই। আমরা তো মইরাই (মরেই) গেছি। বিভিন্ন পুরুষের কাছে যাওয়া মানে কী? আমরা তো মরাই। আমাদের মরা শরীলের উপর তারা রেপ করে টাকা দিয়ে যাচ্ছে।……..। আমরা জানি পেটের দায়ে যাচ্ছি।

যারা দিন আনে দিন খায় তাদের অবস্থা টা হবে কী ? তাদের ব্যবস্থা করে রাস্তাঘাট বন্ধ করুখ। ঘড়ে খাওন থাকলেই চলে। তিনবেলা ডালভাত খাইলেই চলে। আমি আমার নিজেরটায় টেনসানে আছি। আমার একটা তিন বছরের বাচ্চা আছে……..।

ভিডিও…

আমরা তো মরেই গেছি, করোনা আর কী মারবে? – ভাসমান যৌনকর্মী

আমরা তো মরেই গেছি, করোনা আর কী মারবে? – ভাসমান যৌনকর্মী

Gepostet von Barta Bazar am Dienstag, 24. März 2020

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর