২৪, মে, ২০১৮, বৃহস্পতিবার | | ৯ রমজান ১৪৩৯

খুলনাকে নতুন করে সাজাতে চান খালেক

আপডেট: মে ১৬, ২০১৮

খুলনাকে নতুন করে সাজাতে চান খালেক

খুলনা সিটি করপোরেশনকে নতুন করে সাজানোর কথা বললেন নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক। মঙ্গলবার রাত ১০টার দিকে নির্বাচনে বিজয়ী হওয়ার পর গণমাধ্যমের কাছে তিনি একথা বলেন।

নৌকা প্রতিক নিয়ে বিজয়ী তালুকদার আব্দুল খালেক আরও বলেন, তিনি সকলকে সঙ্গে নিয়েইআগামী দিনে সিটির উন্নয়নে কাজ করে যাবেন।

এদিকে মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি বিএনপির প্রার্থীর চেয়ে ৬৭,৯৪৬ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন।

নির্বাচনে তালুকদার আব্দুল খালেক নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ১,৭৬,৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতিক নিয়ে পেয়েছেন ১,০৮,৯৫৬ ভোট।

এদিকে ইভিএম ব্যবহার করা দুই কেন্দ্রের ভোটের ফলাফলে একটিতে আওয়ামীলীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৫০৫ ভোট এবং বিএনপির নজরুল ইসলাম মঞ্জু পেয়েছে ৫১১ ভোট। দুই কেন্দ্রের প্রাপ্ত সর্বশেষ ফলাফল অনুযায়ী নৌকা পেয়েছে ৭৭৭ ভোট এবং ধানের শীষে পড়েছে ৭১০ ভোট। এছাড়া লাঙ্গল প্রতীক ১১ ভোট, হাতপাখা ৪৩, কাচি পেয়েছেন ৭ ভোট।

সোনাপোতা সরকারি প্রথমিক বিদ্যালয় এবং পিটিআই এর জসিমউদ্দীন হোস্টেল ইভিএম ব্যবহার করা হয়।

উল্লেখ্য, খুলনা সিটিতে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন, সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৩৯ জন এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খুলনা সিটি নির্বাচনে ৪৬ বর্গকিলোমিটার আয়তনের এ নগরীতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯টি ও ভোটকক্ষ এক হাজার ৫৬১ জন। নির্বাচনে ভোটার সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন ও নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।