ইতালি ফেরত সেই প্রবাসী ৮ দিনের রিমান্ডে

সম্প্রতি ফেসবুকে পুলিশের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ করে ভাইরাল হয়েছিলেন কিশোরগঞ্জ জেলার মিঠামইনের ইতালি ফেরত প্রবাসী শেখ ইকবাল। এবার তিনিই গেলের ৮ দিনের রিমান্ডে। মঙ্গলবার (২৪ মার্চ) কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাছলিমা বেগম শুনানি শেষে তাকে জিজ্ঞাসাবাদের জন্য এ রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, ইতালি থেকে দেশে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘুরে বেড়াচ্ছিল শেখ ইকবাল। এলাকাবাসী পুলিশের কাছে এ বিষয়ে জানানোর পর গত ১৩ মার্চ মিঠামইন থানা পুলিশ তার বাড়িতে গিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করে।

কিন্তু ইকবাল শেখ তা না মেনে উল্টা পুলিশকেই হুমকি ধামকি দিয়ে আসছিল। পরে পুলিশ জানায়, নিয়ম না মানলে প্রয়োজনে আপনাকে হ্যান্ডকাপ লাগিয়ে কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হবে।

কিন্তু এ ঘটনার কিছুক্ষন পর শেখ ইকবাল তার ফেসবুকে আপলোড করা একটি ভিডিওতে মিঠামইন থানার এসআই মো. নজরুল ইসলাম ও মো. কিরণ মিয়ার বিরুদ্ধে তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেছেন বলে অভিযোগ করেন। বলেন, চাঁদা না দিলে তাকে করোনা আক্রান্ত বলে প্রচার করে দেবেন।

এ ঘটনায় এলাকাজুড়ে বয়ে যায় সমালোচনার ঝড়। পরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি তদন্তের জন্য অষ্টগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিম সুপার মো. আজিজুল হককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেন ।

গত ২১ মার্চ তদন্ত শেষে পুলিশ সুপারের কাছে রিপোর্ট দেয়া হয়। তদন্তে বিষয়টি মিথ্যা বলে প্রমাণিত হয়।

তারই প্রেক্ষিতে রোববার (২২ মার্চ) মিঠামইন থানার এসআই মো. নজরুল ইসলাম বাদী হয়ে শেখ মো. ইকবালকে প্রধান আসামি করে ২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামি করে মিঠামইন থানায় জিডিটাল নিরাপত্তা মামলা দায়ের করেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর