ফেনীতে সন্দেহভাজন করোনা রোগী আতঙ্কে ভবন লকডাউন

ফেনীতে ‘করোনাভাইরাস আক্রান্ত’ এক ব্যক্তি আত্মগোপন করেছেন, স্থানীয়দের মাধ্যমে এমন খবর ছড়িয়ে পড়লে রোববার রাতে স্বাস্থ্য বিভাগের লোকজন ওই ভবন ঘিরে ফেলেন। তবে সেখানে সন্দেহভাজন করোনা রোগীকে না পেলেও ভবনটি ‘লকডাউন’ করা হয়েছে। সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার জেলা স্বাস্থ্য বিভাগের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া এলাকার সেতু বিল্ডিং নামে একটি ভবনে সন্দেহভাজন করোনা আক্রান্ত রোগী অবস্থান নেন। তিনি রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অফিস সহকারী। গত কয়েকদিন প্রবাসফেরত ব্যক্তিদের বিভিন্ন স্থানে ঘুরিয়ে তিনি ওই বাড়িতে উঠেছিলেন বলে জানা যায়। কিন্তু স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি পালিয়ে যান।

এদিকে ওই ব্যক্তির পরিবার সূত্র জানায়, সোমবার সকালে ওই ব্যক্তি নিজে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনাভাইরাস পরীক্ষার জন্য যান। সেখান থেকে তাকে কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা যায়। তবে কিভাবে তিনি ঢাকায় পৌঁছান তা জানা যায়নি।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় ফেনীতে ১৪৬ প্রবাসীসহ ৫২১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ২১ জনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে।

বার্তা বাজার / এম এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর