জামিন পেলেন মানবজমিন সম্পাদক

সম্প্রতি মাগুরা-১ আসনের সাংসদ সাইফুজ্জামান শিখরের করা এক মামলায় চার মাসের আগাম জামিন পেয়েছেন দোইনিক মানব জমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী।

বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল (১৮ মার্চ) এ জামিন মঞ্জুর করেন।

মতিউর রহমান চৌধুরীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া এবং এডভোকেট রিপন বড়ুয়া। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম ফজলুল হক।

শুনানিতে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, গত ২রা মার্চ দৈনিক মানবজমিন পত্রিকায় ‘পাপিয়ার মুখে আমলা-এমপি ব্যবসায়ীসহ ৩০ জনের নাম’- শিরোনামে প্রকাশিত সংবাদে হয় মামলা্র বাদীর কোনো নাম উল্লেখ করা হয়নি। অথচ তিনি মানহানির অভিযোগ এনে থানায় মামলা করেছেন।

উল্লেখ্য,গত ৯ই মার্চ সাইফুজ্জামান শিখর রাজধানীর শেরে বাংলা নগর থানায় মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, স্টাফ রিপোর্টার আল-আমিনসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলা দায়েরের পর দেশে-বিদেশে নিন্দার ঝড় ওঠে।

বিভিন্ন সাংবাদিক সংস্থা ছাড়াও সুশিল সমাজের ব্যক্তিবর্গ এর তীব্র নিন্দা জানান।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর