শুরু হচ্ছে সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ (SAUFS)-র আয়োজনে ২৩-২৫ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট চলচ্চিত্র উৎসবের তৃতীয় আসর।

অর্ণব মিদ্যর অন্দরকাহিনী চলচ্চিত্র প্রদর্শনী দিয়ে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপি সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৯। এবারে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে দুইটি ভেন্যুতে প্রদর্শিত হবে সেরা ১০০ টি চলচ্চিত্র। স্বাধীনধারার তরুণ চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহ প্রদানের লক্ষ্যেই মূলত ২০১৭ সাল থেকে সিলেট চলচ্চিত্র উৎসব আয়োজন করে আসছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এই সংগঠনটি।

ইতোমধ্যে এই উৎসবে ভিডিও বার্তা দিয়ে শুভকামনা জানিয়েছেন চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, চলচ্চিত্র অভিনেতা মোশারফ করিম, বলিউড তারকা অভিনেতা ইয়াশপাল শর্মা, অন্দরকাহিনী চলচ্চিত্রের পরিচালক অর্ণব মিদ্য, চলচ্চিত্র পরিচালক ইন্দ্রাশিস আচার্য, জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল, লেখক আনিসুল হক, মুনীর হাসান, কলকাতার নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়, আশরাফ শিশির, নির্মাতা ফাখরুল আরেফীন খান, নির্মাতা মুক্তাদির ইবনে সালাম, নির্মাতা শুভাশীষ রায়, শামীম আখতার, চলচ্চিত্র প্রযোজক আরিফুর রহমান, মনোজ কুমার, হুমায়ুন সাধু, অভিনেত্রী প্রিয়ম অর্চি, লেখক বিধান রিবেরু, কলকাতার চলচ্চিত্র সংগঠক অঙ্কিত বাগচী ও বাংলাদেশে রাশিয়ান বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের পরিচালক আলেক্সান্ডার ডেমিন প্রমুখ।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ইফতেখার ফাগুন জানান, গত দুই বছরের ধারাবাহিকতায় এবছরের ২৩-২৫ এপ্রিল অনুষ্ঠিতব্য ৩য় সিলেট চলচ্চিত্র উৎসবের জন্য নির্ধারিত ৫টি বিভাগে ১১১ টি দেশের ৩০৩৬টি চলচ্চিত্র জমা পড়েছে।

আয়োজকদের একজন দীপ তালুকদার জানান, আমাদের সমস্ত প্রস্তুতি শেষের পথে। এবারের উৎসবে দর্শকদের সুবিধার জন্য দুটি ভেন্যুতে বাছাইকৃত ১০০ টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

উল্লেখ্য, প্রথম আসরে ৬৫ দেশের নির্মাতারা ২০৫২ টি চলচ্চিত্র এবং দ্বিতীয় আসরে ১২২ টি দেশের ২৮০৮ টি চলচ্চিত্র সিলেটের এই আন্তর্জাতিক চলচ্চিত্র প্রতিযোগীতায় পাঠিয়েছিলেন।

এবছর শিশু চলচ্চিত্র নির্মাতা, ডকুমেন্টারি, স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র (বাংলাদেশ), স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র (আন্তর্জাতিক) ও সেরা স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র (সিলেট কৃষি বিশ্ববিদ্যাল) এই ৫ টি বিভাগে সেরা চলচ্চিত্র পুরষ্কার পাচ্ছে। এরই প্রেক্ষিতে এবার ৯ টি বিভাগে পুরষ্কার ঘোষণা করেছে সিলেট চলচ্চিত্র উৎসব ২০১৯ এর আয়োজকমন্ডলী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর