দৈনিক জবাবদিহি কার্যালয়ে চুরি

রাজধানীর মগবাজার ওয়ারলেসে দৈনিক জবাবদিহি পত্রিকা কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। এ সময় সম্পাদকের আলমারির ড্রয়ার, সিন্দুক ও টেবিলের ড্রয়ারসহ রিপোর্টার ও অন্যান্য বিভাগের ড্রয়ারে ব্যাপক ভাঙচুর চালানো হয়।

মঙ্গলবার (১৭ মার্চ) ভোরে সোয়া ৪টার দিকে আউটার সার্কুলার রোডে এ ঘটনা ঘটে। এ সময় অফিসে থাকা টাকা, বিদেশি মুদ্রা ও মূল্যবান জিনিসপত্র খোয়া গেছে।

খবর পেয়ে রমনা থানা পুলিশ, ডিবি ও সিআইডির ক্রাইমসিন ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় আজ রাত সাড়ে ৮টায় রমনা থানায় মামলা হয়েছে।

দৈনিক জবাবদিহির নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান জানান, সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখা গেছে ভোর রাত ৪টা ২২ মিনিটে এক দুর্বৃত্ত ভবনের তৃতীয় তলার জানালার গ্রিল ভেঙে প্রথমে রিপোর্টিং রুমে প্রবেশ করে। প্রায় ঘণ্টাব্যাপী যুগ্ম-সম্পাদকের ড্রয়ারসহ রিপোর্টিং বিভাগের সকল রিপোর্টারের ড্রয়ার ভেঙে ও তালা খুলে তছনছ করে। এরপর সম্পাদকের রুমে প্রবেশ করে আলমারির তালা ভেঙে ড্রয়ার খুলে নগদ টাকা, বিদেশি মুদ্রা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

অফিসে গভীর রাতে কাজ করেন অনলাইন রিপোর্টার আলীফ হাসান। তিনি জানান, রাত আড়াইটা পর্যন্ত কাজ করে তিনি পাশের ইউনিটে ঘুমতে যান। সকাল ১০টায় তার সহকর্মী রবিউল ইসলাম এসে অফিসে ঢুকে ঘটনা দেখতে পেয়ে তাকে জানান। পরে চুরির ঘটনা জানাজানি হয়।

রমনা থানার পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়। তিনি নিজেও সেখানে যান। সেখানে সম্পাদক, রিপোর্টার, মেকআপরুমসহ বিভিন্ন রুমে তাণ্ডব চালানোর ঘটনা ঘটেছে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, সিসি ক্যামেরার ফুটেজ পাওয়া গেছে। ওই দুর্বৃত্তের মুখমণ্ডল দেখে গ্রেফতারের চেষ্টা চলছে। ঘটনাস্থলে ডিবিসহ সিআইডির ক্রাইম সিনের সদস্যরা ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন। থানায় মামলা হয়েছে।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) খায়রুজ্জামান জানান, চোর ধরতে ইতিমধ্যে তাদের অভিযান শুরু হয়েছে। তারা সিসি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত শুরু করেছেন।
সময় টিভি

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর