ইবিতে বঙ্গবন্ধুর মুর‍্যাল মুক্তির আহ্বান ও শ্বাশত মুজিব

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুটি মুর‌্যাল, মুক্তির আহ্বান ও শ্বাশত মুজিব স্থাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্মুখে নান্দনিক স্থাপত্যশৈলীতে নির্মিত এ মুর‌্যালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপাচার্যের সাথে ছিলেন।

ইবিতে বঙ্গবন্ধুর মুর‍্যাল মুক্তির আহ্বানের উদ্বোধন করছেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। ছবি: বার্তা বাজার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মাহবুবর রহমান, হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জাকারিয়া রহমান প্রমুখ।

ইবিতে বঙ্গবন্ধুর মুর‍্যাল শ্বাশত মুজিবের উদ্বোধন করছেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। ছবি: বার্তা বাজার

পরে সেখানে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, দায়িত্বগ্রহণের পর প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম যে এই শ্বাশত মুজিব ও তার স্মৃতি আমরা ১৭৫ একরের প্রায় প্রতিটি জায়গায় স্থাপন করব। ব

ঙ্গবন্ধুর ভাষণটি সাড়ে সাত কোটি মানুষকে আলোড়িত করেছে, এখন সারা বিশ্বকে আলোকিত করছে, এ ভাষণের স্বীকৃতি এখন ইউনেস্কো দিয়েছে। এটি আমাদের জন্য অনন্য দলিল, বাঙালি জাতির ম্যাগনাকার্টা। ‘মুক্তির আহ্বান ও শ্বাশত মুজিব’ মুজিববর্ষের প্রথম দিনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্য সবচাইতে বড় সফলতা এবং অর্থবহ চমক হিসেবে আমরা এটাকে স্বীকৃতি দিয়ে দেই।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর