শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৮

শ্রীলঙ্কার কলম্বো ও নেগোম্বোয় ইস্টার সানডের প্রার্থনার সময় তিনটি গির্জা ও বিলাসবহুল তিনটি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৮ জনে দাঁড়িয়েছে। এছাড়াও আহত হয়েছেন অন্তত ৩০০ জন। নিহতদের মধ্যে কোন বাংলাদেশি আছেন কিনা সে সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে সময় সংবাদকে জানিয়েছেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার।

রোববার (২১ এপ্রিল) শ্রীলংকার রাজধানী কলম্বো এবং আরো কয়েকটি জায়গায় দফায়-দফায় বিস্ফোরণের খবর পাওয়া যায়। খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে পালন করার সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয় সময় সকাল পৌনে ন’টার দিকে কলম্বোর সেন্ট আন্থোনি’স চার্চ, পশ্চিম উপকূলীয় শহর নেগোম্বোর সেন্ট সেবাস্তিয়ান চার্চ ও ব্যাটিকাকোলার জিওন চার্চে শক্তিশালী বোমার বিস্ফোরণ হয়। একই সময়ে কলম্বোর পর্যটকদের কাছে জনপ্রিয় তিনটি বিলাস বহুল হোটেল শাংরি-লা, সিনামন এবং কিংসবারিতে হোটেলেও বোমা হামলা চালানো হয়। হোটেলগুলোতে আহতদের মধ্যে অধিকাংশই বিদেশী পর্যটক বলে জানা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর