কোটি টাকার নিলামে বিক্রি হলো মসজিদের দানবক্সে পাওয়া স্বর্ণাংকার

কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া স্বর্ণালংকার ও রুপা নিলামে বিক্রি করা হয়েছে। বিক্রয়লব্ধ অর্থ দাড়িয়েছে এক কোটি ১১ লাখ ১০ হাজার ১২০ টাকায়।

বুধবার (১১ মার্চ) বিকেলে্র দিকে কিশোরগঞ্জ কালক্টরেট অফিসে দানবাক্সে পাওয়া ৪২০ ভরি স্বর্ণালংকার ও ১৮৮ ভরি রুপার অলংকার নিলামে বিক্রি করা হয়।

সিন্দুকে ২১ ও ২২ ক্যারেটের স্বর্ণ পাওয়া যায় ২১ ভরি। নিলামে যার ভরিপ্রতি মূল্য হয় ৩৯ হাজার ৪০০ টাকা। ৩১ ভরি দেশি স্বর্ণ পাওয়া যায়। যার ভরি প্রতি মূল্য দাঁড়ায় ৩৬ হাজার ৩০০ টাকা। ৪০ হাজার টাকা দরে ১৩১ ভরি চাঁদ তারা বিক্রয় হয়। ২৩৭ ভরি ১০ আনা পরিমান নাকফুঁল প্রতিভরি ১৭ হাজার ৬০০ টাকা দরে বিক্রি হয়। এছাড়া ৪০০ টাকা দরে ১৮৮ ভরি রুপার অলংকার বিক্রয় হয়।

৮ জন ক্রেতা ছাড়াও তখন সেখানে উপস্থিত ছিলেন পাগলা মসজিদ ও ইসলামী কমপ্লেক্সের বিক্রয় উপ-কমিটির সভাপতি, কিশোরগঞ্জের শিক্ষা ও আইসিটি শাখার অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, সদস্য সচিব নেজারত ডিপুটি কালেক্টর মীর মো. আল কামাহ তমাল, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদির ভূইয়া, পাগলা মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ খান, তারেক কামালসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতি তিন মাস পর পর পাগলা মসজিদের ৬টি দান বাক্স খোলা হয়। প্রতি বার এসব সিন্দুক থেকে এক থেকে দেড় কোটি টাকা করে পাওয়া যায়। নগদ টাকা ছাড়াও এসব সিন্দুকে কিছু কিছু স্বর্ণ ও রুপার তৈরি অলংকার পাওয়া যায়। টাকাগুলো ব্যাংকে জমা রাখা হলেও অলংকার গুলো কালেক্টরেটের ট্রেজারিতে রাখা হয়। গত প্রায় ৩ বছরে জমানো অলংকারগুলো আজ নিলামে বিক্রি করা হয় বলে জানা গেছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর