মানবজমিনের সম্পাদকসহ ৩২ জনের বিরুদ্ধে এমপির মামলা

মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। একই মামলায় মানবজমিনের রিপোর্টার আল-আমিনকেও আসামি করা হয়। বাকি ৩০ জনের ফেসবুক লিংক দিয়ে পরিচয় অজ্ঞাত উল্লেখ করা হয়েছে এজাহারে।

সোমবার (৯ মার্চ) রাতে রাজধানীর শেরে বাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি দায়ের করা হয়।

মামলায় মানবজমিনের প্রধান সম্পাদক ও রিপোর্টার ছাড়া বাকি ৩০ আসামিরা হলেন— শফিকুল ইসলাম কাজল, প্রিন্স ফাহিম, আরিফুল ইসলাম আরিফ, ফরহাদ খান, জুয়েল আহমেদ, মোহাম্মদ মোসলেম, মোহাম্মদ মিজানুর রহমান, মোর্সেদ আলম, কাকন আবু হানিফ, মো, রুবেল, আয়েশা আমান, মোহাম্মদ শামিম আক্তার, মো. সাত্তার মৃধা, মো. তৌফিক, মিলি হাসান, হাবিব আদনান, ঋষি কান্ত, মো. সোহেল হোসেন, ছালে আহমেদ, জসিম উদ্দিন জসিম, মো. খাইরুল ইসলাম, হেদায়েতুল ইসলাম, মো. মাহফুজ আহমেদ, এম এ মামুন, মো. হেলাল, সেলিম চৌধুরী, ইস্পাত মোহাম্মদ, বেলায়েত হোসেন, মারুফ রাজু ও মকটেল হাসান মুক্তি। তাদের প্রত্যেকের পরিচয় অজ্ঞাত উল্লেখ করে ফেসবুক আইডির লিংক উল্লেখ করা হয়েছে মামলার বিবরণীতে।

পাপিয়াকাণ্ডে এমপি শিখরকে জড়িয়ে মিথ্যা একটি তালিকা প্রকাশের অভিযোগ এনে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। আর বাকি ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ, মহিলা যুবলীগের বহিষ্কৃত নেতা শামীমা নূর পাপিয়ার ‘ওয়েস্টিনের ডেরায়’ যাতায়াতকারীদের একটি ‘ভুয়া’ তালিকা ফেসবুকে শেয়ার করেছেন।

মঙ্গলবার (১০ মার্চ) সন্ধ্যায় শেরে বাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার রাতে শেরে বাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের হয়েছে। মামলা নম্বর ১৯। পুলিশ এরই মধ্যে মামলার তদন্ত শুরু করেছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর