ধামরাইয়ে মসজিদ গুড়িয়ে দেয়ায় সৃষ্ট উত্তেজনা প্রশমনে পুলিশ সুপারের ঘটনাস্থল পরিদর্শন

রাজধানীর অদূরে ধামরাইয়ে বালিয়া ইউনিয়নে একটি সমিতির দুই পক্ষের লোকজনের মধ্যে নেতৃত্ব নিয়ে আধিপত্য বিস্তারের জেরে মসজিদ গুড়িয়ে দেয়ার ঘটনায় ঢাকা জেলা পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শনিবার (২০ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার বাইচাইল গ্রামে ভেঙ্গে গুড়িয়ে দেয়া ঘটনাস্থল পরিদর্শন করেন সুযোগ্য পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাতের আঁধারে প্রায় চল্লিশ বছরের পুরোনো এই জামে মসজিদটি ভেঙ্গে গুড়িয়ে দেয়ায় এ ঘটনায় বেশ ক’দিন ধরে ওই এলাকায় সৃষ্ট উত্তেজনা প্রশমনেই ঢাকা জেলা পুলিশ সুপারের ঘটনাস্থলে আগমন।

ঘটনাস্থলে গিয়ে পুলিশ সুপার গ্রামবাসীদের উদ্দেশ্যে বলেন, আপনারা কোন সংঘাতে যাবেন না। আমরা বাকি আসামীদের অতি তাড়াতাড়ি আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করব। কারণ আইনের উর্ধে কেউ নয়।

ধামরাই উপজেলা কৃষকলীগ সভাপতি ও বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আহম্মদ হোসেনের সভাপতিত্বে অন্যান্যের ভিতর বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ সাইদুর রহমান, ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, কাওয়ালীপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মোঃ কামরুজ্জামান, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ আক্তার হোসেন, সমাজ সেবক মোঃ নুরে আলম সিদ্দিকি নান্নু প্রমুখ।

প্রঙ্গত উল্লেখ্য, উপজেলার বালিয়া ইউনিয়নের বাইচাইল গ্রামে ‘ইনসাফ’ নামের সমিতির আওতায় মাঠ পুকুর, গাছ সহ বেশ কিছু সম্পত্তি রয়েছে। মাঠের পাশে প্রায় ৪০ বছরের পুরানো একটি মসজিদ ও রয়েছে।
গ্রামের আধিপত্য বিস্তার নিয়ে ওই সমিতির দুই পক্ষের লোকজনের মধ্যে নেতৃত্ব নিয়ে দীর্ঘ দিন ধরে বিবাদ চলে আসছিল। এর জেরে গত ১৩ এপ্রিল শনিবার গভীর রাতে দেওয়ান মোতাহার হোসেন ও লিটনের নেতৃত্বে একদল গ্রামবাসী ওই চৌচালা মসজিদটি ভেঙ্গে পাশের একটি পুকুরে ফেলে রাখে। এসময় তারা মসজিদের ভেতরের জিনিসপত্র ও নিয়ে যায়।

পরে এ ঘটনায় আবুল হোসেন নামের এক মুক্তিযোদ্ধা ধামরাই থানায় দেওয়ান মোতাহার হোসেনকে প্রধান আসামী করে ১৮ জন ও অজ্ঞাত নামা আরো ১৫/২০ জনকে আসামী করে ধামরাই থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ হান্নান ও মোজা নামের দুই জনকে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করলে বিজ্ঞ আদালত গ্রেফতারকৃতদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর