সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

দিনাজপুরের বীরগঞ্জে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা,ক্যামেরা ভাঙচুর ও ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের গ্রেফতারে দাবীতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে রংপুরের সাংবাদিক সমাজ।

আজ শনিবার (২০ এপ্রিল) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এই আল্টিমেটাম দেয়া হয়েছে। মানববন্ধন সমাবেশে রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বাবুর সভাপতিত্বে বক্তব্য দেন- রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারী, প্রেসক্লাবের সহ-সভাপতি রফিক সরকার, রিপোর্টার্স ক্লাবের সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, বৈশাখী টেলিভিশনের রংপুর প্রতিনিধি আফতাব হোসেন, একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, সময় টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক রতন সরকার, চ্যানেল আই রংপুর স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি একেএম রহমতুল্লাহ অপু, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশনের সম্পাদক এহসানুল হক সুমন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের দফতর সম্পাদক রেজাউল করিম জীবন, করতোয়ার রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পী, বেরোবি সাংবাদিক সমিতির সম্পাদক মাহফুজুল ইসলাম বকুল, মাতৃছায়ার রংপুর প্রতিনিধি জাকির হোসাইন প্রমুখ।

সমাবেশে রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশন, বেরোবি সাংবাদিক সমিতিসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নেন। এতে রংপুরের শ্রমিক অধিকার আন্দোলন ও জনস্বাস্থ্য অধিকার আন্দোলনের নেতারা সংহতি প্রকাশ করেন।

হামলার বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরও পুলিশ প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিকরা। ঘটনার তদন্ত ও ন্যায় বিচার দাবি করে মঙ্গলবার পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি ও বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দেয়ার কর্মসূচি দেয়া হয়।

উল্লেখ্য, গত বুধবার (১৭ এপ্রিল) দিনাজপুরের বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেডের গ্রাহক হয়রানি ও প্রতারণার অনুসন্ধানী প্রতিবেদন করতে গিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মানিক চন্দ্র বর্মণের নির্দেশে হিসাবরক্ষণ কর্মকর্তা শুভ সরকার, মাঠ পরিদর্শক রাসেল হোসেন, ছাত্রলীগ নেতা সাজিদুর রহমান অন্তু, সাংবাদিক তৌফিক মো. রেজার নেতৃত্বে একদল সন্ত্রাসী বার্তা২৪.কমের রংপুর স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক, ডিবিসি নিউজের রংপুর স্টাফ রিপোর্টার নাজমুল ইসলাম নিশাত ও চিত্র সাংবাদিক মহসীন আলীর ওপর হামলা চালিয়ে ক্যামেরা ভাঙচুর ও ছিনতাই করে।

স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেড বিভিন্ন প্রলোভন দেখিয়ে রংপুর বিভাগের বিভিন্ন জেলার প্রায় ১২০০ সাধারণ কৃষক ও খামারিদের কাছ থেকে অর্ধশত কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর