বিকাশে টাকা ভুল নম্বরে চলে গেলে যেভাবে পাবেন

বর্তমানে আর্থিক লেনদেন সহজভাবে করার অন্যতম একটি মাধ্যম হচ্ছে বিকাশ। এর মাধ্যমে খুব সহজে এবং দ্রুত এক জায়গা থেকে অন্য জায়গায় টাকা লেনদেন করা যায়। এজন্য শুধু প্রয়োজন মোবাইল নম্বর। তবে অসাবধানতাবশত অনেকেই ভুল নম্বরে টাকা পাঠিয়ে পড়েন বিপদে।

এভাবে ভুল নম্বরে টাকা পাঠিয়ে অনেকে বিপদে পড়েন অথবা হয়রানির শিকার হন। তবে ভুলে অন্য কারো নাম্বারে টাকা চলে গেলে ফেরত পাওয়ার উপায় আছে। দ্রুত সময়ে কাজটি করতে পারলে নিজের টাকা নিজের কাছে ফেরত আনা যায়।

যা করতে হবে-

ভুলবশত টাকা কোনও নম্বরে যাওয়ার সাথে সাথে নিকটস্থ থানায় প্রথমত যোগাযোগ করুন। যে নাম্বারে টাকা গেছে সে নাম্বার নিয়ে জিডি করুন। যত দ্রুত সম্ভব জিডি কপি নিয়ে বিকাশ অফিসে যোগাযোগ করুন এবং আপনার সমস্যা জানান।

ভুলে যার নাম্বারে টাকা গেছে তাকে ফোন না করে দ্রুত অন্য পদক্ষেপ নেয়া উচিত। কারণ অনেকেই টাকা ফিরিয়ে দিতে চান না। তাই তিনি টাকা উঠিয়ে ফেলার আগে পদক্ষেপ নিতে হবে। টাকা উঠানোর আগে, জিডি কপি এবং মেসেজসহ বিকাশ অফিসে যোগাযোগ করতে পারেন। অফিস থেকে দায়িত্বরত ব্যক্তিরা অস্থায়ীভাবে ওই ব্যক্তির অ্যাকাউন্ট বন্ধ করে দেবেন এবং ওই ব্যক্তির সঙ্গে কথা বলবেন। প্রাপক টাকা ফেরত দিতে চাইলে অফিস থেকেই টাকা স্থানান্তর করে দেবে।

যদি তিনি নিজের টাকা দাবী করেন, তাহলে ৭ দিনের মধ্যে তাকে অফিসে এসে অ্যাকাউন্ট ঠিক করে নিতে হবে। আর যদি ৬ মাসের মধ্যে তিনি না আসেন, তাহলে প্রেরকের অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে। পরবর্তী ৬ মাসের মধ্যে অ্যাকাউন্ট ঠিক না করলে চিরতরের জন্যে তার একাউন্ট ডিজেবল হয়ে যাবে এবং প্রেরক আদালতের সাহায্য নিয়ে টাকা তুলতে পারবেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর