রাসেল কাণ্ডে কোহলিকে ধুয়ে দিলেন ভক্তরা

ষাট হাজারের ওপরে দর্শক সমাগম হয়েছিল ইডেন গার্ডেনে। কলকাতা নাইট রাইডার্সের ঘরের মাঠে ম্যাচ, তাই দলটির সমর্থকসংখ্যাই বেশি। প্রথম ইনিংসের পরই তাদের অনেকের চুপসে যাওয়ার কথা ছিল। বিরাট কোহলির দুর্দান্ত সেঞ্চুরিতে (১০০) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) সংগ্রহ দাঁড়ায় ২১৩। কিন্তু বেঙ্গালুরুর ইনিংসে উন্মাতাল গ্যালারি দেখে মনে হয়েছে, কোহলির নান্দনিক ব্যাটিংয়ে দুশ্চিন্তার চেয়ে কলকাতার সমর্থকেরা ইনিংসটা উপভোগই করেছেন বেশি। ম্যাচে উত্তেজনার কথা ভাবলে অবশ্য ক্রিকেটপ্রেমীদের পয়সা উসুল। কলকাতা যে রান তাড়া করতে নেমে ইনিংসের পঞ্চম ওভারের মধ্যেই হারের বন্দোবস্ত করে আবার লড়াইয়ে ফিরে শেষ পর্যন্ত হেরেছে। রোমাঞ্চকর হাই-স্কোরিং ম্যাচে আরসিবি জেতে ১০ রানের ব্যবধানে।

২১৪ রানের লক্ষ্য ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি বাদশাহর দলের।শেষ দিকে আন্দ্রে রাসেল ও নীতিশ রানা অসম্ভবকে সম্ভব করার চেষ্টা করে ম্যাচ জমিয়ে তুললেন, ঠিক তখনি ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল ২৫ বলে ৬৫ রান করে আউট হন। এরপরই ব্যাঙ্গালুরুর অধিনায়ক উগ্র আচরণ টিভি পর্দায় ভেসে উঠে। শুক্রবার রাতে (১৯ এপ্রিল) ইডেন গার্ডেনে অনুষ্ঠিত ম্যাচে এমন দৃশ্যের অবতারণা হয়।

আন্দ্রে রাসেল আউট হয়ে যখন সাজঘরের দিকে যাচ্ছেন, ঠিক ওই সময় ভারতের অধিনায়ক বিরাট কোহলি তার প্রতি আপত্তিকর শব্দ প্রয়োগ করে ‍উগ্রতা দেখান। যা টিভি পর্দায় উচ্চারণ ভঙ্গিতে স্পষ্ট প্রকাশ পেয়েছে।

চলতি আইপিএলে নিজের প্রথম শতক হাঁকান ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচও জেতে তার দল। কিন্তু তার এই আচরণের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা সমালোচনা শুরু হয়েছে।ভক্তরা ধুয়ে দিয়েছেন যে যার মতো করে।

অসাধারণ ইনিংস খেলে সাজঘরে ফেরা রাসেলকে কটূক্তি নিয়ে রীতিমতো ক্ষুব্ধ হয় রাসেল সমর্থক ক্রিকেট ভক্তরা। টুইটারে কোহলির আচরণ নিয়ে চলে সমালোচনার ঝড়। তার মতো একজন বড় মাপের খেলোয়াড়ের নিয়মিত মাঠে এই ধরনের আচরণ ভক্তদের পছন্দ হয়নি।

অনেকে লেখেন, কোহলি ব্যাটসম্যান হিসেবে হিরো, ক্রিকেটার হিসেবে জিরো। তিনি রানের মেশিন। কিন্তু রাসেলের প্রতি তার আচরণটা তার সত্যিকারের চরিত্র। এজন্য কোহলিকে অপছন্দ করি।

খেলার মাঠে কোহলির এমন আচরণ এই প্রথম নয়।তিনি প্রায় মাঠে এমনটা করে থাকেন।এমনকি মিডিয়ার কর্মীদের সাথেও তিনি উত্তপ্ত আচরণ করে থাকেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর