যৌতুকের টাকার দাবিতে গৃহবধুর মাথা ন্যাড়া করে দিল

যৌতুকের টাকার দাবীতে গৃহবধূর মাথার চুল কেটে দিয়েছে তার পাষণ্ড স্বামী জনি ইসলাম সুমন। সুমনের এই কাজে সহযোগিতা করেছে তার পরিবারের অন্যান্ন সদস্যরা। চুল কাটার পাশাপাশি অকথ্য নির্যাতন করারও অভিযোগ পাওয়া যায়। ঘটনাটি ঘটেছে দিনাজপুর শহরের পশ্চিম দফতরিপাড়া এলাকায়। এই ঘটনায় শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে ওই গৃহবধূর স্বামী, শ্বশুর, শাশুড়ি ও ননদকে আটক করেছে পুলিশ।

জানা যায়, ২০১৭ সালে দিনাজপুর শহরের পশ্চিম দফতরিপাড়ার হাফিজুলের পুত্র সুমনের সাথে নীলফামারী সদরের সংগলনী গ্রামের আবু সায়েমের কন্য সুমনের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক হিসাবে দাবী করা ছেলে পক্ষের ১ লক্ষ টাকার অংশ হিসাবে সোহাগীর বাবা নগদ ৩৫ হাজার টাকা পরিশোধ করে। বাকি টাকা পরিশোধ না করায় বিভিন্ন সময় সোহাগীর উপর নেমে আসে অমানবিক নির্যাতন।

শনিবার রাতে স্বামীর বাড়িতে আবার যৌতুকের জন্য তাকে চাপ দেয়া হয়। শশুর ও ননদের সহযোগিতায় স্বামী সুমন তাকে ঘরের দড়জা বন্ধ করে মারধর শুরু করে। এক পর্যায়ে সবাই মিলে সোহাগীর মাথার চুল কেটে দেয়।

সোহাগীর চিৎকারে প্রতিবেশিরা ছুটে এসে তাকে উদ্ধার করে বাবার বাড়িতে খবর দিলে তারা বাবা আসে। মেয়েকে নিয়ে আবু সায়েম কোতোয়ালি থানায় মামলা করেন।

কোতোয়ালি থানার পরিদর্শক মমিনুল ইসলাম জানান, আসামীদের গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর