মালয়েশিয়াগামী ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার

কক্সবাজার-মহেশখালী নৌরুটে ট্রলারে অভিযান চালিয়ে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়েছে। এছাড়া মালয়েশিয়াগামী আরও একটি ট্রলার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের দিকে ফেরত আনা হয়।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে মহেশখালী চ্যানেলে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, কক্সবাজার ঘাট থেকে ট্রলারে করে মহেশখালী প্রবেশ করছে বেশকিছু রোহিঙ্গা। এমন তথ্য জানিয়েছে, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জামিরুল ইসলাম। কক্সবাজার-মহেশখালী নৌরুটে ট্রলার আসলে একপর্যায়ে রাতে তাতে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ১৬ জন রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়।

পুলিশ বলেন, এ ঘটনায় দালাল সন্দেহে এক বাংলাদেশি যুবককে আটক করা হয়েছে। সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের জন্য এসব রোহিঙ্গাকে মহেশখালী দ্বীপে নিয়ে যাচ্ছিল একটি দালালচক্রটি।

এছাড়া পৌর শহরের গোরকঘাটা বাজার এলাকা থেকে ছয় রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া।

মহেশখালী থানার (ওসি) প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে মহেশখালী কক্সবাজার নৌ-চ্যানেলসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ অন্তত ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে। উদ্ধার রোহিঙ্গাদের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর