পুনঃতদন্ত ও ন্যায়বিচারের দাবিতে সালমান শাহ ভক্তদের মানববন্ধন আজ

বাংলা সিনেমার একসময়কার তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ মৃত্যুর প্রায় ২৪ বছর পর প্রকাশিত প্রতিবেদনটিতে বলা হয়, ‘হত্যা নয়, সালমান শাহ আত্মহত্যাই করেছেন।’ আত্মহত্যার পক্ষে বেশ কয়েকটি যুক্তিও উপস্থাপন করেছে পিবিআই। প্রধান কারণ হিসেবে দেখানো হয়েছে, শাবনূরের সঙ্গে সালমানের ঘনিষ্ঠ সম্পর্ক।

তবে এই প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন সালমানের মা নীলা চৌধুরীসহ তাঁর ভক্তরা। পুনঃতদন্ত ও ন্যায়বিচারের দাবিতে সালমান ভক্তরা আজ বিকেল ৩টা ৩০ মিনিটে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের ডাক দিয়েছে।

ভক্তদের পক্ষে মানববন্ধনের আহ্বায়ক মাসুদ রানা নকীব বলেন, “সালমান শাহকে নিজেদের প্রযোজিত-পরিচালিত সিনেমায় চুক্তিবদ্ধ করাতে না পেরে এবং তাঁর ব্যাপক জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রভাবশালী একটি মহল নানা ষড়যন্ত্র ও নোংরা রাজনীতিতে লিপ্ত ছিলেন। নায়িকা শাবনূরের সঙ্গে প্রেম ও বিয়ের গুজব ছড়িয়ে সালমান শাহর সুখের সংসারে অশান্তি তৈরি করিয়ে তাঁকে মানসিকভাবে বিপর্যস্ত করে তুলেছিলেন।

মৃত্যুর কিছুদিন আগে ঢাকার তেজতুরী বাজার, ধানমণ্ডি ঈদগাহ মাঠ ও চট্টগ্রামে তাঁর শ্বশুরবাড়িসংলগ্ন এলাকায় তিনবার সন্ত্রাসী হামলার শিকারও হয়েছিলেন প্রিয় নায়ক। অথচ গুরুত্বপূর্ণ এই বিষয়গুলো এড়িয়ে গিয়ে পিবিআই শুধু পারিবারিক কলহ নিয়েই দীর্ঘ সময় ধরে তদন্ত করে অবশেষে ‘আত্মহত্যা’ উল্লেখ করে আদালতে প্রতিবেদন দাখিল করলেন! পুনঃতদন্ত ও ন্যায়বিচারের দাবিতে আমরা সালমান ভক্তরা মানববন্ধনের ডাক দিয়েছি।”

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর