শেরপুরে জেলা আইনজীবী সমিতির অভিষেক অনুষ্ঠিত

শেরপুরে জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠান ১৮ মার্চ সোমবার দুপুরে জেলা জজ আদালত প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এডভোকেট নারায়ণ চন্দ্র হোড়ের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ কেএম শহীদ আহম্মেদ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ আখতারুজ্জামান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুদীপ্ত দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি।

এডভোকেট জাহিদুল হক আধারের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, নব নির্বাচিত সভাপতি এডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী ও সাধারণ সম্পাদক এডভোকেট তারিকুল ইসলাম ভাসানী। অনুষ্ঠানে অতিথিরা নব নির্বাচিত কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। অপরদিকে নব নির্বাচিত কর্মকর্তারা অতিথিদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
এছাড়াও অনুষ্ঠানে শেরপুর থেকে অন্যত্র বদলি হওয়ায় তিন বিচারককে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। তারা হলেন- অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ উদ্দিন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ার ও মোমিনুন্নেছা খানমের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। এসময় জেলা জজ আদালত ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকগণ, আইনজীবী সমিতির সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকগণসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথি হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি তার বক্তব্যয় বলেন, আইনজীবীদের সমাজ ও জাতির বিবেক উল্লেখ করে সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও নাশকতারোধে সক্রিয় ভূমিকা রাখার উপর গুরুত্ব আরোপ করেন। সেই সাথে তিনি অপরাধের সাথে জড়িতদের বিচার নিশ্চিত করতে অগ্রণী ভূমিকা রাখার জন্য আহ্বান জানান। তিনি জেলা জজ আদালত প্রাঙ্গণে সিজেএম আদালত ভবন নির্মাণে আইনজীবীদের দাবির সাথে একমত পোষণ করে দীর্ঘমেয়াদী পরিকল্পনার আওতায় তা করা হবে বলে আশ্বস্ত করেন।

অনুষ্ঠান শেষে স্থানীয় শিল্পীদের অংশ গ্রহণে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর