মেয়ের জন্য মৃত্যু সনদ আনতে গেলেন বাবা, পরে মেয়ে জীবিত উদ্ধার

চাঁদপুরের ফরিদগঞ্জে জীবিত মেয়ের জন্য এক বাবার ইউনিয়ন পরিষদে মৃত্যুসনদ আনতে যাওয়ায় পুলিশের সন্দেহ হলে উদ্ধার হয় মেয়ে। ঘটনাটি উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের। উদ্ধারকৃত মেয়েটির নাম রাবেয়া আক্তার। সে প্রবাসী আতিকুর রহমানের স্ত্রী ও দুই সন্তানের জননী।

জানা যায়, উপজেলার গৃদকালিন্দিয়া গ্রামের আবুল বাশার গত ১৭ই ফেব্রুয়ারি থানায় এসে জানান,তার মেয়ে রাবেয়া আক্তার নিখোঁজ হয়েছেন। এই মর্মে তিনি একটা জিডি করেন পরেরদিন। অপরদিকে রাবেয়ার শশুর থানায় এসে অভিযোগ করেন তার ছেলের বৌ কাউকে কিছু না বলে বাড়ি থেকে চলে গিয়েছেন।

জিডির অনুসন্ধান করার সময় রাবেয়ার বাবা একবার বলেন তার মেয়ে নিখোঁজ আবার আরেকবার বলেন অপহৃত হয়েছে। এমনকি ইউনিয়ন পরিষদে গিয়ে একবার মেয়ের মৃত্যু সনদ নেয়ার চেষ্টাও করে বসেন। এই বিষয়টি জানার পরে পুলিশের সন্দেহ হলে তারা তথ্য প্রযুক্তির সাহায্যে রাবেয়া আক্তারের অবস্থান নিশ্চিত করে। এবং কৌশলে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড থেকে তাকে জীবিত উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এরপর রাবেয়ার বাবা এবং ভাই বোনপদের ডাকা হলে কেউ থানায় যায়নি। পরে স্থানীয় জনপ্রতিনিধির হেফাজতে রাবেয়াকে দেয়া হয়।

এসময় রাবেয়া জানায়, তিনি বাবার কুটচালে ঢাকায় তারা এক পাতানো বোনের বাসায় লুকিয়ে ছিল।

রাবেয়া নিখোঁজ অভিযোগের তদন্ত চলছে। তদন্ত শেষ হওয়ার আগে এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না বলে জানান ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিব।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর