যে কারণে অধিনায়কত্ব থাকতে পারে মাশরাফির

বাংলাদেশ যেদিন জিম্বাবুয়েকে টেস্টে হারালো সেদিন (২৫ ফেব্রুয়ারি) বিসিবি প্রধান বলেন, আমি কখনো বলিনি যে সিলেটেই শেষ সিরিজ খেলবেন অধিনায়ক মাশরাফি। মিডিয়ায় আমার কথা ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে। তিনি বলেন, ‘মাশরাফি জিম্বাবুয়ের পর আগামীতেও অধিনায়ক থাকবে কি থাকবে না? তা বিসিবির পরের সভায় ঠিক করা হবে।’

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর হবে বিসিবির সেই বোর্ড সভা। সেখানে জিম্বাবুয়ের সাথে ওয়ানডে সিরিজে মাশরাফির পারফরমেন্স নিয়ে চুলচেরা বিশ্লেষণ হবে। যদি ওয়ানডেতে ম্যাশ ভালো খেলে নিজেকে প্রমান করতে পারেন হয়ত অধিনায়ক পদে বহাল থাকবেন আরও কিছুদিন।

সাকিব দলের বাহিরে, তাই ওয়ানডে অধিনায়ক হিসেবে ভাল বিকল্পও নেই।দিনশেষে সেই মাহমুদউল্লাহর উপর ভরসা রাখতে হয়। তাই মাশরাফিকে আরও কিছুদিন রেখে দেয়া যায় কি না? এমন চিন্তাও আছে বিসিবির মাথায়।

আরও একটি বিশেষ কারণে দীর্ঘ হতে পারে মাশরাফির অধিনায়কত্ব। কারন টা হলো বাণিজ্যিক। জানা গেছে, বাংলাদেশের টিম স্পন্সরের মূল্যটা হঠাৎ কমে গেছে। মাঝে মোবাইল অপারেটর হাউজ ‘রবি’ আর ‘লাইফবয়’ চড়া মূল্যে টিম বাংলাদেশের স্পন্সর হয়েছিল।

কিন্তু এখন বারবার বিজ্ঞাপন দেয়ার পরও কোন বড়সড় করপোরেট হাউজ নাকি এগিয়ে আসছে না। জানা গেছে, সাকিব মাঠের বাহিরে। অধিনায়ক থাকছেন না ম্যাশ-এটা জেনে ও বুঝে নাকি থমকে দাঁড়িয়েছেন আগ্রহী টিম স্পন্সররা।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর