নিজ ইউনিটের কর্মীকেই মারলেন ঢাবি ছাত্রদল আহবায়ক

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতির সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম প্রকাশ্যেই নিজ দলের কর্মীদের চড়-থাপ্পর মেরে ‘খুন করে ফেলার’ হুমকিও দেন। বৃহস্পতিবার দুপুরে (২৭ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রদলের এক কর্মসূচীতে এই ঘটনা ঘটে।

জানা যায়, বেশ কিছুদিন ধরে ছাত্রদলের ঢাবি শাখা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের মাঝে শ্লোগান দেয়া নিয়ে গন্ডগোল চলে আসছে। বৃহস্পতিবার দুপুরের খালেদা জিয়ার মুক্তির দাবীতে মিছিল নিয়ে রাজু ভার্স্কর্যের সামনে আসার পরে কেন্দ্রীয় ছাত্রদল সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের এক ভক্ত শ্লোগান দেয়া শুরু করলে তা বন্ধ করার নির্দেশ দেন ঢাবি শাখার আহবায়ক রাকিবুল ইসলাম। তখন রাকিবের কথা গ্রাহ্য না করে শ্লোগান দিতে থাকে তারা। এতে ক্ষিপ্ত হয়ে শ্যামলের সাথে তর্কে জড়িয়ে পড়েন রাকিব।

হট্টগোলের মধ্যে রাজু ভাস্কর্যের কর্মসূচি শেষ হওয়ার পর ছাত্রদলের নেতাকর্মীরা অবস্থান নেন পায়রা চত্ত্বরে। সেখানে ডাকসু নির্বাচনে ছাত্রদলের জিয়া হলের ভিপি প্রার্থী তারেক হাসান মামুনের সাথে তর্কে জড়িয়ে অশ্নীল ভাষায় গালাগালি করার এক পর্যায়ে তার গালে বেশ কয়েকটা চড় মারেন রাকিব। তখন তাকে ‘মেরে ফেলব’ বলেও হুমকি দেয়া হয়।

রাকিবের এই ঘটনার প্রতিবাদ জানাতে গেলে ইকবাল ও রাকিবের অণুসারিদের মাঝে হাতাহাতি ঘটে যায়।

এ বিষয়ে তারেক হাসাব মামুন ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে অভিযোগ জানালে তারা বিষয়টা পরে দেখবেন বলে জানান।

ছাত্রদল সাধারণ সম্পাদকের সাথে এ বিষয়ে কথা বলার চেষ্টা করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর