শনিবার ঢাকাসহ সারাদেশে বিএনপির বিক্ষোভ

দুই বছরেরও অধিক সময়ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেয়ার প্রতিবাদে আগামী শনিবার ঢাকাসহ সারা দেশের বিভাগীয় শহর ও জেলাশহর গুলোতে বিক্ষোভ কর্মসুচির ডাক দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার(২৭ ফেব্রুয়ারি) বিকালে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ ঘোষণা দেন।

তিনি বলেন, শনিবার ঢাকাসহ সারা দেশের বিভাগীয় শহর ও জেলা সদরে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এছাড়া শনিবার দুপুর ২টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

উল্লেখ যে,দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের দন্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়া ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি থেকে কারাবন্দি। ২০১৯ এর এপ্রিল থেকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আছেন তিনি।

দল ও পরিবারের লোকজন দেশের সাবেক এই প্রধানমন্ত্রীকে অন্য হাসপাতালে নিতে চাইলেও অনুমতি পাওয়া যায়নি। ৩৬টি মামলার মধ্যে ৩৪টি মামলায় খালেদা জিয়া জামিনে আছেন বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর