সিরাজগঞ্জে গণধর্ষণের দায়ে ৬ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ সদর উপজেলার যমুনার ভাটপিয়ারীর চরে এক তরুণীকে গণধর্ষণের দায়ে ৬ জনের যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। দণ্ডিত আসামিদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি করে এক লাখ টাকা আদায় করে ভিকটিমকে দিতে জেলা প্রশাসককে দায়িত্ব দিয়েছেন।

সাজাপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার ভাটপিয়ারী গ্রামের রাসেল আহম্মেদ, সোহেল আহম্মেদ, আব্দুর রাজ্জাক, নাজমুল ইসলাম, নুরু ওরফে নুর ইসলাম (২৩) ও আব্দুল মোমিন। আসামি সোহেল ও মোমিন মামলার শুরু থেকেই পলাতক রয়েছেন।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখ আব্দুল হামিদ লাবলু সাজার বিষয়টি নিশ্চিত করে জানান, মোবাইল ফোনের সূত্র ধরে ভাটপিয়ারী গ্রামের এক তরুণীর সঙ্গে পাশ্ববর্তী পাঁচিল গ্রামের রাসেলের প্রেমের সম্পর্ক হয়। বিয়ের প্রলোভনে ২০১৬ সালের ২০ এপ্রিল মেয়েটিকে চরে ডেকে নেন। এরপর রাসেলসহ আসামিরা তাকে ধর্ষণ করেন। পরদিন সকালে স্থানীয়রা মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে নেন।

তিনি বলেন, ভিকটিমের ভাই বাদী হয়ে সদর থানায় ধর্ষণ মামলা করেন। সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) বাসুদেব সিনহা মামলার তদন্ত করে আদালতে উল্লেখিত ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করার পর এই রায় দেওয়া হয়।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর