পুরনো ব্রিজ ধস, নির্মানাধীন নতুন ব্রিজের কাজ বন্ধ

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের পূর্বমধুখালী আর পশ্চিম মধুখালী পারাপারের এক মাত্র ব্রিজটি গত ১২ দিন আগে ধসে নদীতে পরে যাওয়ায় ১০ গ্রামের মানুষ এখন চরম দূর্ভোগে পড়েছে।

নতুন নির্মানাধীন গার্ডার ব্রিজের কাজ গত ২ মাস ধরে বন্ধ আছে। শিশু ও বয়োবৃদ্ধ মানুষ বেশি বিপদে পড়েছে। বিকল্প পথ হিসাবে একটি স্টিল বডির ট্রলার নদীর মাঝখানে আড়াআড়ি করে বেধে রেখে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে স্কুলগামী শত শত শিশুরা।

সরেজমিনে গিয়ে দেখা যায় , গত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় একটি বালুবাহী ট্রলিসহ পুরনো জীর্ণদশার সেতুটি ধসে নদীতে পড়ে যায়। সেতুটি ধসে পরে গিয়ে মারা যায় কৃষক আনেচ প্যাদা। আহত হয় আরও চারজন।

প্রতিদিনের দূর্ভোগ নিয়ে ১০টি গ্রামের মানুষের দুশ্চিন্তার শেষ নেই। কারণ এলজিডির নির্মাণাধীন নতুন গার্ডার ব্রিজের দুই পাড়ের এ্যাবারমেন্ট ওয়াল করে ২ মাস কাজ বন্ধ রেেেখছে। এরপর থেকে পূর্ব মধূখালী, পশ্চিম মধুখালী, মেলাপাড়া, আজিমদ্দিন, তেগাছিয়া, গোলবুনিয়া, চরপাড়া, সাফাখালী, আরামগঞ্জ, ইসলামপুর গ্রামের মানুষ যোগাযোগে চরম দূর্ভোগে পড়েছে। সবচেয়ে বেশি বিপাকে পড়েছে স্কুলগামী শিক্ষার্থীরা।

তাঁদের প্রতিদিন চরম ঝুঁকি নিয়ে সকাল-বিকাল চলাচল করতে হচ্ছে। অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর