প্রাথমিক নিয়োগ বঞ্চিতদের দ্রুত নিয়োগের দাবিতে মানববন্ধন

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এ যোগদান বঞ্চিতদের বরগুনায় ৪০৩ শূন্য পদে দ্রুত যোগদানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) সাড়ে ১০ টার দিকে বরগুনা প্রেসক্লাব চত্তরে এ মানববন্ধন কর্মসূচি পালন করে যোগদান বঞ্চিতরা। একই সময় কর্মসূচি মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্বারক লিপি প্রদান করেন নিয়োগ বঞ্চিতরা।

বক্তারা বলেন,আমরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০১৮ সালে চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষকবৃন্দ গত ২০১৯ সালের ২৪ ডিসেম্বর অধিদপ্তরের সারাদেশে একযোগে আমাদের চূড়ান্ত নির্বাচিত হওয়ার ঘোষণা দেন। এমনকি ১৯ ও ২০ জানুয়ারি বরগুনা জেলা অফিস থেকে যোগদান পত্রের স্বারক নং পেয়ে থাকি।

কিন্তু সারাদেশে ৬১ টি জেলার মধ্যে ১৮ টি জেলার শিক্ষকরা যোগদান করার পর বাকি ৪৩ জেলার ১২ হাজার ৫শত জন শিক্ষকবৃন্দ গত ১৬ ফেব্রুয়ারি যোগদানের কথা থাকলেও ষড়যন্ত্রকারীদের দ্বারা রিট জনিত সমস্যার কারনে যোগদান ও পদায়ন করতে পারেনি।

এ অবস্থায় বরগুনা থেকে ৪০৩ জন চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষক যোগদান করতে না পারায় মানবেতর জীবন যাপন করছি। তাই আমরা আজ অধিদপ্তরের কাজে গতিশীলতা ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্য মানব বন্ধন করছি।

এ মানববন্ধনে নেতৃত্বে দেন নিয়োগ বঞ্চিত শিক্ষক শফিকুল ইসলাম, মোফাজ্জেল হোসেন, মারজিয়া, মরিয়ম, জহির, শাহিন ও তোফাজ্জল হোসেন।

গত ১৫ জানুয়ারি বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৩’ লঙ্ঘন করে গত ২৪ ডিসেম্বর ঘোষিত ফলাফলে বরগুনায় ৪০৩ জনের নিয়োগ কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত আদেশ দেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রেজাউল করিম ও ব্যারিস্টার বাবুল আহমেদ।

একইসঙ্গে আইন ভঙ্গ করে প্রকাশিত ফলাফল কেন বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। চার সপ্তাহের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবসহ মোট ১০ জন বিবাদীকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের শিক্ষক নিয়োগ পরীক্ষার ২৪ লাখ প্রার্থীর মধ্যে ১৮ হাজার ১ শত ৪৭ জন প্রার্থী চূড়ান্তভাবে নির্বাচিত হয়।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর