ফেসবুকে ‘কথা বললেই’ পাবেন ৪০০ টাকা

ভয়েস রিকগনিশন বা গলার স্বর চিহ্নিতকরণ অ্যাপ নিয়ে আসছে ফেসবুক। এ প্রযুক্তির উন্নয়নে কিছু ব্যবহারকারীকে টাকাও দেবে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি।

বৃহস্পতিবার এ ঘোষণা দিয়েছে ফেসবুক। পুরনো এ প্রযুক্তি নতুন করে আনার নেপথ্য কারণ জানায়নি প্রতিষ্ঠানটি।

মার্কিন সোশ্যাল মিডিয়া জায়ান্টটি এক বিবৃতি বলেছে, ফেসবুক ব্যবহারকারীরা তালিকার সর্বোচ্চ ১০ জন বন্ধুর নাম রেকর্ড করতে পারবেন। প্রতিজনের জন্য দুই বার রেকর্ড করা যাবে। প্রতিবার ভয়েস রেকর্ডের মাধ্যমে ২০০ পয়েন্ট পাওয়া যাবে। এক হাজার পয়েন্ট হলেই পেপালের মাধ্যেমে ৫ ডলার দেবে ফেসবুক। বাংলাদেশি মুদ্রায় যা চারশ টাকারও বেশি।

ফেসবুকে এ অ্যাপটি এখনই বাংলাদেশিদের জন্য আসছে না। আপাতত যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরাই সুযোগটি পাচ্ছেন। যাদের কমপক্ষে ৭৫ জন ফেসবুক বন্ধু রয়েছে এবং বয়স ১৮ বছরের বেশি তারা এটি ব্যবহার করতে পারবেন।

অ্যামাজন, অ্যাপল, গুগল ও মাইক্রোসফট এর আগে এ প্রযুক্তি চালু করেছে। অনেকেরই টাইপিংয়ের গতি কম। তাই টাইপ করতে গিয়ে দরকারের চেয়ে বেশি সময় লাগে। এ সমস্যার সমাধান হয় ভয়েস রিকগনিশন অ্যাপের মাধ্যমে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর