সাইপ্রাস প্রবাসীর মৃত্যু

গতকাল শুক্রবার সাইপ্রাসের স্থানীয় সময় রাত দশটায় সাইপ্রাসের পাপোসে আজিজুল হক (৫০) নামের এক লোক মারা গেছেন। নিহত আজিজুল হকের বাড়ি লালমনিরহাট,কুড়িগ্রামে।

নিহত আজিজুল হক দীর্ঘদিন যাবত এজমা সমস্যাজনিত রোগে ভুগছিল। বুধবার সকাল থেকে হঠাৎ করে অসুস্থতাবোধ করলে তাকে পাপোসের একটা ক্লিনিকে ভর্তি করা হয়। পরেরদিন সেখান থেকে পাপোস জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। জেনারেল হাসপাতালে ভর্তির পরেরদিনই তিনি মারা যান। তার সাথে থাকা অন্যান্য বাঙালীদের মতে ধারণা করা হচ্ছে উপযুক্ত
চিকিৎসার অভাবে তিনি মারা যান। হাসপাতালে তাকে পর্যাপ্ত চিকিৎসা দেওয়া হয়নি।

আজিজুল হক দেশে আরতের ব্যবসা করত। কিন্তু ব্যবসা ভাল না যাওয়ায়, পরীবারে স্বচ্ছলতা আনতে ৭ লাখ টাকা খরচ করে নর্থ সাইপ্রাস দিয়ে ৬ মাস আগে গ্রীক সাইপ্রাস ঢুকে। সাইপ্রাসে তিনি রিফিউজি হিসেবে ছিল।
গাড়ির পেইন্টিং এর কাজ শুরু করেছিল তিনি। ধারণা করা হয়, পেইন্টিং এর কাজে ব্যবহৃত রাসায়নিক দ্রব্য থেকে তার হঠাৎ অসুস্থতা শুরু হয়। দেশে নিহত আজিজুল হকের এক ছেলে এক মেয়ে রয়েছে। মেয়ে এইবার এস,এস,সি পরীক্ষা দিবে।

নিহতের লাশ এখন পাপোস জেনারেল হাসপাতালের মর্গে আছে। কমিউনিটি অব বাংলাদেশ পাপোসের প্রচার সম্পাদক রেজাউল হক জানান, আগামী দু’চারদিনের মধ্যে লাশ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে। লাশ দেশে পাঠানোর কাগজপত্র তৈরী করার জন্য কমিউনিটি অব বাংলাদেশ পাপোসের পক্ষ থেকে লেবাননে বাংলাদেশ দূতাবাসকে জানানো হয়েছে।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর